তালায় এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ৩ হাজার ৫১৩ শিক্ষার্থী

প্রকাশঃ ২০২৩-০৪-২৯ - ১৩:৩৭

তালা প্রতিনিধি : তালা উপজেলায় চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ৩ হাজার ৫১৩ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। রবিবার (৩০ এপ্রিল) শুরু হওয়া উক্ত পরীক্ষা চলাকালীন সময়ে ফটোষ্ট্যাট মেশিন ও কোচিং সেন্টার বন্ধ থাকবে।
তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবছর তালা উপজেলার ৯টি কেন্দ্রের মধ্যে তালা ব্রজেন দে সরকারী উচ্চ বিদ্যালয়ে ৫৬৬ জন, শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা বিদ্যালয় হতে ৪২৩জন, কুমিরা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৩২৭জন, আমিরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ে ৬৬৬ জন, খলিশখালী মাগুরা এস,সি কলেজিয়েট ইনস্টিটিউট হতে ৪০৬জন, সুভাষিনী মাধ্যমিক বিদ্যালয় হতে ২৪৪ জন শিক্ষার্থী অংশগ্রহন করছে। দাখিল পরীক্ষায় তালা ফাযিল মাদ্রাসা হতে ৩১৫জন ও পাটকেলঘাটা আল-আমিন ফাযিল মাদ্রাসায় ৩৯৮জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এছাড়া ভোকেশনাল শাখায় কুমিরা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ১৬৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ শিক্ষার্থীর মধ্যে ১৯৮৩ জন ছাত্র ও ১৫৩০ জন ছাত্রী অংশগ্রহণ করছে।
তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহমেদ বলেন, এ বছর এসএসসি পরীক্ষা সুন্দর ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে জনসাধারণের প্রবেশে নিষিধাজ্ঞা জারি করা হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলার সকল ফটোষ্ট্যাট মেশিন ও কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানান তিনি।