থানা পুলিশের নির্দেশ অমান্য করে মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা

প্রকাশঃ ২০১৮-০১-২৩ - ১৯:১০

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : থানা পুলিশের নির্দেশ অমান্য করে সোমবার দুপুরে ফ্লিমি ষ্টাইলে এক মুক্তিযোদ্ধার বাড়িতে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মলিনা-জয়নাল বাহিনী হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পাশ্ববর্তী লোকজন এগিয়ে আসায় ঐ পরিবারের কেউ আহত হয়নি বলে জানা গেছে। হত্যার হুমকি দেওয়ায় পরিবারটি বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। রূপগঞ্জের সদর ইউনিয়নের জাঙ্গীর এলাকার ৫ হাজার মানুষ মলিন-জয়নালের জুলুমে অতিষ্ঠ হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মুক্তিযোদ্ধা, অসহায় মানুষের জমি জবরদখল থেকে শুরু করে এ বাহিনী নানা অপকর্ম করে বেড়াচ্ছে। জাঙ্গীর এলাকার আব্দুল আলীমের স্ত্রী মলিনা বেগম ও সেরাজ উদ্দিনের ছেলে জয়নাল।
মুক্তিযোদ্ধা পরিবারের দেওয়া সাধারণ ডায়েরী থেকে জানা গেছে, তাদের জমি স্থানীয় মলিন-জয়নাল বাহিনী দীর্ঘদিন ধরে দখলের চেষ্টা চালিয়ে আসছে। এনিয়ে স্থানীয়ভাবে বিচার-সালিশও হয়। সালিশ তাদের পক্ষ না যাওয়ায় ফের মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকি দেয়। অবশেষে সোমবার সকালে রূপগঞ্জ থানায় উভয়পক্ষের উপস্থিতিতে দলিল-দস্তাবেজ দেখে অফিসার ইনচার্জ ইসমাঈল হোসেন বিষয়টি সুরহা করেন। থানা পুলিশের নির্দেশ অমান্য করে সোমবার দুপুরে এ বাহিনী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে বাড়িতে অতর্কিত হামলা চালায়। পরে হত্যা করার হুমকি দিয়ে বীরদর্পে চলে যায়। বর্তমানে মুক্তিযোদ্ধার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে।
স্থানীয়রা জানান, মলিন-জয়নাল বাহিনীর অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। এরা সাধারণ মানুষের জমি জবরদখল, মাদক ব্যবসা, ছিনতাইসহ নানা অপকর্ম করে বেড়াচ্ছে। মলিন বেগম নিজে এলাকার তরুণ সমাজকে বিপথগামী করছে। কথা হয় অভিযুক্ত মলিন বেগমের সঙ্গে। তিনি বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। একটি পক্ষ আমার ক্ষতি করার চেষ্টা করছে।
রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইসমাঈল হোসেন বলেন, সোমবার সকালে মুক্তিযোদ্ধা পরিবারের বিষয়টি নিয়ে বসেছিলাম। কাগজপত্রে মুক্তিযোদ্ধা জমি পায়। মলিনা-জয়নালদের নিষেধ করেছি যেনো ঐ জমিতে না যায়। এরপরও যখন ঘটনা ঘটিয়েছে, দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।