দাকোপে অসহায় মানুষের পাশে মানবিক সংগঠন “পাশে থাকতে চাই”

প্রকাশঃ ২০২০-০৫-০৮ - ২২:৫৫

সুপ্রিয় সরকারঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে পুরো বিশ্ব এখন আতঙ্কিত। দেশের প্রতিটি অলিতে গলিতে পড়েছে এর মারাত্মক কূ-প্রভাব। এই দূর্যোগঘণ মুহুর্তে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দিনমজুর ও খেটে খাওয়া মানুষগুলো। খুলনা জেলার দাকোপ উপজেলা চালনা পৌরসভার মোঃ রনি ইসলাম সোস্যাল মিডিয়া ফেসবুককে ব্যবহার করে অসহায়দের পাশে দাঁড়াতে তৈরী করেছেন একটি বিশেষ সংগঠন “পাশে থাকেন চাই”।

এই সংগঠনের উদ্যোক্তা জানান প্রথমে সংগঠন ছাড়াই কয়েকজন যুবককে নিয়ে বিভিন্ন জায়গায় অর্থ সংগ্রহ ও সচেতনতা মূলক কাজে অংশ নেন, আশানুরুপ ফলাফল না পাওয়ায় ফেসবুকের মাধ্যমে চালু করেন ” পাশে থাকতে চাই ” নামক একটি মানবিক সংগঠন। এরপরে পুরো দমে চলছে অর্থ সংগ্রহ ও সাহায্যের কাজ। অনেকেই উৎসাহিত হয়ে রাজনীতির বাইরে এমন মানবিক উদ্যগকে সাধুবাদ জানিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে।

তিনি জানান আমরা গ্রুপে বিভিন্ন ভাবে মানুষের কাছে সাহায্যের আবেদন জানাচ্ছি এবং আমাদের ডাকে সাড়া দিয়ে যারা সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। আমরা তাদের অনুমতি ক্রমে নাম ও সাহায্যের বিবরণ গ্রুপে নিয়মিত শেয়ার করে যাচ্ছি, সংগ্রহ শেষ হলে তা একত্রিত করে অসহায়দের জন্য খাদ্য সামগ্রী ও চিকিৎসা সামগ্রী কিনে তাদের দ্বারে দ্বারে পৌছে দেয়া হবে বলেও জানান তিনি, এসময় তিনি আরো বলেন ফটো সেশন নয় আমরা পাশে থাকতে চাই। মানবিক এই উদ্যগে যদি আপনারা পাশে থাকতে চান তবে নিম্নক্ত নাম্বার গুলোর মাধ্যমে সাহায্য পাঠাতে পারেন। সরাসরি সাহায্য পাঠানোর মাধ্যম।

বিকাশ নম্বর : ০১৯২১৫০১১৮৮
রকেট : ০১৯২১৫০১১৮৮৭
DBBL : ১৪৭১০৩২৯৮৬৩৪