দিঘলিয়ায় দোকান ভাঙ্গচুর ও জমিদখলের পাঁয়তারা: আটক ৬

প্রকাশঃ ২০২৪-১০-২১ - ১৬:২৩

দিঘলিয়া : দিঘলিয়া উপজেলার পথেরবাজারে জমিজমা নিয়ে পূর্ব কলহের জের ধরে দোকানে হামলা, ভাঙ্গচুর ও জমিদখলের পাঁয়তারার ঘটনা ঘটেছে। নৌবাহিনীর টহল টিমের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঘটনাস্থল থেকে ৬ জনকে গ্রেফতার করে। এ ঘটনায় দিঘলিয়া উপজেলার সদর ইউনিয়নের পানিগাতী নিবাসী এস এম সাহিদুর রহমানের পুত্র মোঃ আঃ আহাদ শেখ দিঘলিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। গ্রেফতারকৃতদের নৌবাহিনী দিঘলিয়া থানায় হস্তান্তর করেছে।
দিঘলিয়া থানা পুলিশ ও বাজার কমিটি অভিযোগ সূত্রে জানা যায়, রবিবার ২০ অক্টোবর সকাল সাড়ে ৯ টার দিকে জমি জমার পূর্ব কলহের জের ধরে সাবেক ইউপি সদস্য আঃ ওহাব শেখ, জুয়েল শেখ ও সোহাগ শেখের নেতৃত্বে ৪০/৫০ জন দেশি অস্ত্র, রামদা, চাইনিজ কুড়াল, শাবল ও লাঠিসোটা নিয়ে ১০ টি দোকান ভাঙ্গচুর ও দোকানের মালামালের ক্ষয়ক্ষতি চালায়। এ সময় দোকান মালিকগণ বাঁধা দিতে গেলে তাদেরকে অকথ্য ভাষায় গালাগালি করে। এ সময় দোকানদারগণ গালাগালি করতে নিষেধ করলে আগন্তুকেরা মারতে উদ্ধত হয় এবং ভয়ভীতি প্রদর্শন করে। এ ভাঙ্গচুর ও লুটপাটের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৫০ লক্ষ টাকা বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। গ্রেফতাকৃতরা হলো (১) আঃ ওহাব শেখ (৬০), (২) জুয়েল শেখ (৩৩), (৩) সেলিম শেখ (২৬), (৪) সোহাগ শেখ (৩৫), (৫) কবির শেখ (২২) ও (৬) এনামুল শেখ (৪০)।
দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ এইচ এম শাহীন দৈনিক জন্মভূমি প্রতিনিধি কে জানান, পথেরবাজারে দোকান ভাঙ্গচুর ঘটনায় ৬ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে।