দিঘলিয়া প্রেস ক্লাবের জানালার গ্রিল ভেংগে চুরি

প্রকাশঃ ২০২১-০৭-১০ - ১৮:৫৯

ওয়াছিক রাজিব দিঘলিয়া : সেনহাটি ষ্টার ২নং গেট বাজার সংলগ্ন একতলা ভবনে ১৯৯০ ইং দিঘলিয়া প্রেস ক্লাবের যাত্রা শুরু হয়। গত বৃহস্পতিবার রাতে কে বা কার দিঘলিয়া প্রেস ক্লাবের পশ্চিম পাশের জানালা ভেঙ্গে
ভীতওে প্রবেশ করে। এবং ভীতওে থাকা দুটি ফ্যান এবং প্রেস ক্লাবের দায়িত্ব থাকা মোঃ মঈন মোল্লার দুই কার্টুন গুড় দুধ চুরি করে পালিয়ে যায়। এছাড়াও যাবার সময় সঙ্গবদ্ধ চোরের দল জানালার পাল্লা ও রড় চুর করে নিয়ে যায়। শুক্রবার সকালে বিষয়টি প্রথমে চোখে পরে প্রেস ক্লাবের সামনে থাকা দোকানদার (ভাড়াটিয়া) মোঃ মঈন মোল্লার। তিনি দরজা খুলে ভীতরে দুধের কার্টুন আনতে গেলে চুরির বিষয়টি বুঝতে পারেন এবং তৎক্ষণাৎ তিনি প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান তারেককে অবহিত করেন। ইতিমধ্যে চুরির খবর পেয়ে দিঘলিয়া প্রেস ক্লাবের সাংবাদিক বৃন্দ ও দিঘলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন, এবং এই অনাকাঙ্খিত চুরির ঘটনায় উপস্থিত সাংবাদিকবৃন্দ সকলেই নিন্দা প্রকাশ করেন। এবং সঙ্গবদ্ধ চোরের দলকে ধরার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানান। বলাবাহুল্য ইতিপূর্বেও দিঘলিয়া প্রেস ক্লাবে বেশ কয়েকবার চুরির ঘটনা ঘটেছে।
এছাড়াও একদল ভূমিদস্য বেশ কয়েকবার যাবৎ প্রেস ক্লাবের জায়গা দখলে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে প্রেস ক্লাবের মূল ভবনটি ছাড়া বাদবাকি সকল জায়গাই ভূমিদস্যুরা জোরপূর্বক দখল করে রেখেছে। এমনকি প্রেসক্লাবের সাথে লাগোযা পূর্বপাশের তিনটি দোকানে ও তারা ভাড়াটিয়া বসিয়েছে। উল্লেখ্য প্রেসক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান তারেক, সাধারণ সম্পাদক মোঃ খোকন মল্লিক সহ প্রেস ক্লাবের সকল সাংবাদিকবৃন্দ প্রেস ক্লাবের দখল হয়ে যাওয়া ভূমি উদ্ধারে খুলনা-০৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর সাথে যোগাযোগ করেছেন। সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকবৃন্দদেওরআসস্ত করেন, অচিরেই দিঘলিয়া প্রেস ক্লাব ভূমিদস্যুদের হাত থেকে দখলমুক্ত হবে।