দুই দিনের মধ্যে আসছে কনকনে ঠান্ডা

প্রকাশঃ ২০২৩-০১-১৫ - ১৬:২১

ইউনিক ডেস্ক : শনিবার রাতে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তবে রবিবার দিনের তাপমাত্রা আবার কিছুটা কমবে। সঙ্গে বাড়তে পারে কুয়াশার পরিমাণ। আজ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। দেশের বেশ কিছু এলাকার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কাল তা কমে আসতে পারে। তবে একই সঙ্গে শঙ্কার খবর দিয়েছে আবহাওয়া অধিদফতর। তারা জানায়, আগামী সোমবার বা মঙ্গলবারের দিকে তাপমাত্রা আরও কিছুটা কমে যেতে পারে। আবার বাড়তে পারে শৈত্যপ্রবাহের বিস্তারে থাকা এলাকার পরিমাণ। ঢাকায় বইতে পারে আবারও সেই কনকনে হিমেল হাওয়া।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, যা এই মৌসুমে সবচেয়ে কম। এছাড়া এখনও দেশের ৮ অঞ্চলের তাপমাত্রা ১০ ডিগ্রির মধ্যেই আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এর মধ্যে ডিমলায় ৮ দশমিক ৭,  সৈয়দপুরে ৮ দশমিক ৮, দিনাজপুরে ৯, রাজারহাটে ৯ দশমিক ৮, শ্রীমঙ্গল, বদলগাছি ও নিকলিতে ১০, ঈশ্বরদীতে ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, আজ দিনের তাপমাত্রা আরও কিছুটা কমে যেতে পারে। একইসঙ্গে বাড়তে পারে কুয়াশার পরিমাণ। তিনি জানান, আগামী সোম বা মঙ্গলবার থেকে তাপমাত্রা আরও কিছুটা কমে যেতে পারে। বাড়তে পারে শৈত্যপ্রবাহের এলাকা।

খুলনা, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগরে দু’এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।