দেশসেরা মাধ্যমিক শিক্ষা অফিসার জিল্লুর রশীদ

প্রকাশঃ ২০২৪-০৫-২৫ - ১৩:২৬

রাজীব চৌধুরী,কেশবপুরঃ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে সারাদেশের সেরা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে নির্বাচিত হয়েছেন কেশবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ।
তিনি যশোর শহীদ মসিয়ুর রহমান আইন মহাবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও যশোরের বিশিষ্ট আইনজীবী মো: কেরামত আলী বিশ্বাস ও রত্নগর্ভা মাতা আমিনা সুলতানার জৈষ্ঠপুত্র।
১৯৯৪ সালে চাকুরিতে যোগদান করে বিভিন্ন উপজেলায় সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি কেশবপুর উপজেলায় কর্মরত আছেন।কর্মজীবনে তিনি সরকারি কর্মসূচির বাইরে শিক্ষার মানোন্নয়নে উদ্ভাবনমূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছেন। তারই আলোকে এ এস এম জিল্লুর রশীদ কে দেশসেরা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে নির্বাচিত করা হয়েছে। পর্যায়ক্রমে যশোর জেলা, খুলনা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিজয়ী হয়ে জাতীয় পর্যায়ে এই সম্মান অর্জন করেছেন তিনি।
ইতিপূর্বে তিনি পরপর চারবার যশোর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে নির্বাচিত হন।
শিক্ষার মানোন্নয়নে নিবেদিতপ্রাণ হয়ে তিনি তার পিতা, মাতা ও ভাইদের সহযোগিতায় নিজ গ্রাম যশোর সদর উপজেলার রায়মানিক গ্রামে মতিজাননেছা শিক্ষা ও সমাজকল্যাণ ট্রাষ্ট এবং আমিনা কেরামত আলী বিশ্বাস ড্রিম স্কুল এন্ড কলেজ নামে একটা উন্নত মানসম্মত স্কুল গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন।
বাকি জীবন তিনি দেশের শিক্ষার উন্নয়নে কাজ করে যেতে চান। এজন্য তিনি সকলের কাছে দোয়া ও সহযোগিতা প্রার্থনা করেছেন।