দেশে করোনায় মৃত্যু ৩০০ ছাড়ালো : ৯৩০ জন শনাক্ত

প্রকাশঃ ২০২০-০৫-১৬ - ১৬:০৫
ঢাকা অফিস : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৬ জন। দেশে করোনা শনাক্তের ৭০তম দিনে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রানহানি হলো ৩১৪ জনের। আর, নতুন আক্রান্ত হিসেবে আরও ৯৩০ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ২০,৯৯৫ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও ছয় হাজার ৫০১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ছয় হাজার ৭৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬৭ হাজার ২৯৪টি।

নতুন নমুনা পরীক্ষায় আরও ৯৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৯৯৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৬ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৩১৪ জনে। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৩৫ জন। এ পর্যন্ত মোট ৪,১১৭ জন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

প্রসঙ্গত, গত বছরের ৩১শে ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ই মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় গত ১৮ই মার্চ। দেশে গত ২৬শে মার্চ থেকে সাত ধাপে ৩০শে মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সারা দেশে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।