দেশে ২৪ ঘন্টায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

প্রকাশঃ ২০২০-০৫-১৩ - ১৯:১৩

ঢাকা অফিস : দেশে গেল ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় দেশের ৪১টি ল্যাবে ৭ হাজার ৯শ’ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ১হাজার ১শ’ ৬২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৮শ’ ২২ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২১৪ জন এ নিয়ে মোট সুস্থ ৩ হাজার ৩শ’ ৬১জন। আর দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬৯ জনে।

দেশে করোনায় মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা হিসাবে এটিই সর্বোচ্চ।

দেশে করোনা শনাক্তের ৬৭তম দিনে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য তুলে ধরা হয়েছে। বুধবার দুপুরে, করোনা পরিস্থিতি নিয়ে দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সেই সঙ্গে স্বাস্থ্য বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়। পুষ্টিকর খাবার খাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

যাদের বাড়িতে বিশেষ শিশু, বয়স্ক ব্যক্তি এবং সংক্রমণ ব্যাধিতে ভুগছেন এমন সদস্য রয়েছেন তাদের প্রতি বিশেষ যত্ম নিতে পরিবারের সদস্যদের পরামর্শ দেয়া হয়। সেই সঙ্গে মানসিক স্বাস্থ্যের দিকে নজর রাখতে বলা হয়।

প্রসঙ্গত গত বছরের ৩১শে ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় গত ১৮ই মার্চ।