‘নুসরাতের হত্যাকারীরা ছাড় পাবেনা’

প্রকাশঃ ২০১৯-০৪-১২ - ১৭:৩৫

ঢাকা অফিস : ফেনীর সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহানের হত্যাকারীরা ছাড় পাবেনা; বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার বিকেলে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের বৈঠকে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী নুসরাতের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, ‘আমরা তাকে সুস্থ করে তুলার সব ধরণের চেষ্টা করেছি, উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর পাঠানোর জন্যও বলা হয়, তবে সিঙ্গাপুর থেকে সায় না পাওয়ায় সেখানে তাকে নেয়া হয়নি।’ এসময় বনানীর এফ আর টাওয়ারে উদ্ধার কাজ চালানোর সময় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে মারা যাওয়া ফায়ার সার্ভিস কর্মী সোহেল রানার জন্যও শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।

কোনো দুর্ঘটনায় অতিউৎসাহী না হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা বাড়ি-ঘর অফিস আদালত ব্যবহার করেন, তাদের দায়িত্ব অগ্নিনির্বাপনের ব্যবস্থা রাখা
আমাদের দেশের আবহাওয়ার সঙ্গে সামঞ্জস্য রেখে বাড়ি ঘরের ডিজাইন করার কথাও বলেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে তিনি বলেন, ‘আমি যখন সরকার গঠন করি তখন ফায়ার সার্ভিসের কিছুই ছিল না, এখন  প্রতিটি জেলায় একটি করে ফায়ার সার্ভিস ষ্টেশন করে দিয়েছে সরকার।’

এ সময় তিনি আরও বলেন,  ২০১৫ সালে আওয়ালী লীগ সরকার উৎখাত করতে অগ্নি সন্ত্রাস শুরু করে বিএনপি। জীবন্ত মানুষের গায়ে আগুন দেয়ার পথটা বিএনপি দেখিয়ে গেছে।