পঞ্চগড়ের বিলুপ্ত ছিটমহলের দরিদ্র পরিবারগুলোকে ত্রাণ সহায়তা

প্রকাশঃ ২০২০-০৪-২৭ - ১৯:৫৬
পঞ্চগড় : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার বিলুপ্ত বালাপাড়া খাগড়াবাড়ি ছিটমহলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে পড়া দরিদ্র শিক্ষার্থী পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার দুপুরে ওই বিদ্যালয়ে অধ্যায়ন করা দুই শতাধিক শিক্ষার্থীর পরিবারকে এই ত্রাণ বিতরণ করা হয়। বিদ্যালয়টির শিক্ষক কর্মচারিরা নিজেদের উদ্যোগে করোনা পরিস্থিতিতে ঘরবন্দি অসহায় শিক্ষার্থী পরিবারকে ত্রাণ সহায়তা দেয়ার উদ্যোগ নেন। প্রতিটি পরিবারকে ত্রাণ সহায়তা হিসেবে চাল, ডাল, আলু ও সাবান তুলে দেয়া হয়।

এ সময় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাফিজুর রহমান বকুল ও প্রধান শিক্ষক হাসনাত জামান প্রামানিকসহ বিদ্যালয়ে শিক্ষক, কর্মচারী ও ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, করোনা মহামারিতে লকডাউনে কর্মহীন হয়ে পড়া ওই বিদ্যালয়ে অনেক শিক্ষার্থীর পরিবার মানবেতর জীবন যাপন করছে।তাদের ঘরের চাল ডালও ফুরিয়ে এসেছে।অর্ধাহারে অনাহারে কাটছে তাদের দিন।তাই অধুনালুপ্ত ওই ছিটমহলের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষ দরিদ্র শিক্ষার্থী পরিবারগুলোর পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয়।