পাইকগাছায় জমি কিনে ভিটেছাড়া হওয়ার উপক্রম অসহায় আজিজুল

প্রকাশঃ ২০২০-১২-০২ - ১৭:৪৫

মোঃ আসাদুল ইসলাম, পাইকগাছা : পাইকগাছার চাঁদখালী ইউপির কানুয়াডাঙ্গা গ্রামের খালেক গাজীর পুত্র আজিজুল গাজী জমি কিনে বিপাকে। ন্যায্য টাকায় বসতবাড়ি করার জন্য জমি কিনে একের পর এক হয়রানীমুলক মামলা-হামলার শিকার হচ্ছেন আজিজুল ও তার অসহায় পরিবার। হয়রানীমুলক মামলা থেকে বাঁচতে ভিটেছাড়া হওয়ার উপক্রম অসহায় আজিজুল।

সরেজমিনে গিয়ে জানায়ায়, চাঁদখালী ইউপির কানুয়াডাঙ্গা মৌজার চুড়ান্ত গেজেটভুক্ত আর এস ১৪১ খতিয়ানের রেকর্ডীয় মালিক মোস্থফা আলমের নিকট থেকে আজিজুল গাজী চলতি বছরে ১৩ ফেব্রুয়ারি ৪৫৬ নং বায়নাপত্র দলিলের মাধ্যমে ০৮শতক জমি বায়না করেন। যার পরিপেক্ষিতে একই বছর ১২ নভেম্বর উক্ত বায়নাপত্রের ০৮ শতক জমি ৩০৬৩ নং কবলা দলিলমুলে মোস্তফা আলমের নিকট থেকে ক্রয় করেন। আজিজুল গাজীর সাথে আলাপকালে জানান, আমি কানুয়াডাঙ্গা মৌজার আর এস ১৪১ খতিয়ানের ৪১ও ৪৩ দাগে মোস্থফা আলম ভোগ দখলে থাকা অবস্থায় ০৮ শতক জমি ক্রয় করি। উক্ত জমি ক্রয় করার পর খতিয়ানের অপর এক শরিক রেহানা পারভিন ও তার ভাইয়েরা নানা অপকৌশলে আমার নিকট থেকে জমি দখল করার জন্য আমি ও আমার পরিবারের নামে কয়েকটি হয়রানী মুলক মামলা দিয়েছে।

প্রতিপক্ষ রেহানা পারভিন বাদী হয়ে মোস্থফা আলম সহ ৬ জন কে আসামি করে চলতি বছর ১৮ ফেব্রুয়ারি পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলা করে। পরবর্তিতে গত ২৫ ফেব্রুয়ারি মোস্থফা আলম পাইকগাছা নির্বাহী আদালতে নিজের দখলি জমিতে বিবাদী পক্ষের বিরুদ্ধে ১৪৪ ধারার নিষেধাজ্ঞা মামলা করে এবং বিজ্ঞ আদালত জমির কাগজ পত্র পর্যালোচনা করে মোস্থফা আলমের পক্ষে ১৪৪ ধারা বহাল রাখে। এরপর আবারো ১৮ নভেম্বর আবারো রেহানা বেগম ৪ জনের নাম উল্লেখ করে পাইকগাছা থানায় সাধারণ ডায়রি করে। এখানেই খ্যান্ত দেয়নি প্রতিপক্ষ গত ২৬ নভেম্বর ৮ জনকে আসামি করে থানায় মামলা করলে কোর্ট থেকে আসামিরা জামিন লাভ করে।
আজিজুলের কাছে জমি বিক্রেতা মোস্থফা আলম বলেন, আমি নিজে কয়েক বছর যাবত খুব স্টোক জনিত কারণে খুব অসুস্থ। হাটতে চলতে পারিনা। উন্নত চিকিৎসার জন্য আমার দখলে থাকা জমি আজিজুল গাজীর নিকট বিক্রিয় করেছি। প্রতিপক্ষ আমাকে সহ আজিজুলের অসুস্থ পিতাকে সহ বিভিন্ন মামলা দিয়ে হয়রানী করছে। আমি মিথ্যা ও হয়রানীমুলক মামলা থেকে পরিত্রান চায়।
মামলার বিষয়ে রেহানা পারভিনেরর কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন আমি ব্যস্ত আছি পরে কথা বলবো বলে ফোন রেখে দেন।