পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা কে গালিগালাজের অভিযোগ

প্রকাশঃ ২০২১-০১-১১ - ২০:১৪

পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছায় মুজিব বর্ষে গৃহহীনদের মাঝে ঘর বরাদ্ধ জন্য সরকারী খাস জমি উদ্ধার করতে যেয়ে স্থানীয় ভূমি অফিসের সার্বেয়ার ও স্থানীয় এক বীর মুক্তিযোদ্ধা কে অকথ্য ভাষায় গালি-গালাজ ও হুমকি দেয়ার ঘটনা ঘটেছ। এঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের কাছে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ জামাল হোসেন অভিযোগ দিয়েছন।

অভিযোগ সূত্রে জানা যায়, মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীনদের মাঝে ঘর বরাদ্ধের জন্য উপজেলার মালথ গ্রামের বীর যোদ্ধাহত মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ জামাল হোসেন এলাকার কিছু গৃহহীনের মাঝে ঘর বরাদ্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করেন। আবেদন পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী তাকে মালথ এলাকায় সরকারী খাস জমির সন্ধান দিতে বলেন। তিনি ১০ জানুয়ারি রবিবার উপজেলা ভূমি অফিসের সার্বেয়ারের সাথে নিয়ে মালথ এলাকায় গিয়ে সরকারী খাস জমি পরিমাম করতে গেলে মালথ গ্রামের মৃত আনসার মোড়লের পুত্র মহাসিন মোড়ল, জিন্নাত মোড়ল, ইসলাম মোড়ল এসে সার্বেয়ারকে মারতে উদ্দ্যোত হয় এবং মুক্তিযোদ্ধা জামাল হোসেন কে অকথ্য ভাষায় গালিগালাজ ও অসৌজন্য মুলক আচারণ করে। এবং তারা বলতে থাকে যে এখানে কোন খাস জমি নেই। এখানে মুজিব বর্ষের কোন ঘর হবে না। আমরা ক্ষমতাসীন দলের এক শীর্ষ নেতার পরম আত্বীয়। আমাদের কেউ কিছু করতে পারবেনা বলে হুমকি দেন। নিজের আত্মসম্মানের কথা বিবেচনা করে বীর মুক্তিযোদ্ধা জামাল হোসেন এ অভিযোগ দিয়েছেন।

অভিযোগ ও গালিগালাজ সম্পর্কে ইসলাম মোড়ল বলেন, আমাদের জমির পাশে অল্প খাস জমি আছে। আমাদের না জানিয়ে জমি-জমা মাপের জন্য আমাদের না জানানোর কারণে আমাদের সাথে স্থানীয় মুক্তিযোদ্ধা জামাল হোসেনের সাথে একটু কথাকাটাকাটি হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে বসে বিষটি মিমাংসা হয়ে গেছে।