পাকিস্তানে গির্জায় আত্মঘাতী হামলায় নিহত ৭

প্রকাশঃ ২০১৭-১২-১৭ - ১৬:১২

আন্তর্জাতিক ডেস্ক : পকিস্তানের এক গির্জায় আত্মঘাতী বোমাহামলায় ৭ জন নিহত এবং অন্তত ১৭ জন আহত হয়েছে।

বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার জারগুন রোডে বেথেল মেমোরিয়াল মেথডিস্ট গির্জায় রোববার দুপুরে আত্মঘাতী হামলায় কমপক্ষে সাত জন নিহত ও ১৭ জন আহত হয়েছে।

বেলুচিস্তান পুলিশের মহাপরিদর্শক (আইজি) মোয়াজ্জম আনসারি ও স্বারাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি ডন নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হতাহত সবাইকে কোয়েটার সিভিল হাসপাতালে নেওয়া হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ প্রাথমিকভাবে জানিয়েছে, চারটি লাশ ও নারী-শিশুসহ প্রায় ২০ জন আহত ব্যক্তিকে হাসপাতালে আনা হয়েছে। তাদের আনার পর চিকিৎসাধীন অবস্থায় তিন জন মারা যায়।

আইজি আনসারি জানিয়েছেন, বেথেল মেমোরিয়াল মেথডিস্ট গির্জায় প্রার্থনা চলার সময় দুই আত্মঘাতী সেখানে হামলা করে। হামলার সময় গির্জায় ৪০০ জনের মতো প্রার্থনাকারী ছিলেন। তিনি দাবি করেন, গির্জার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যরা সময়মতো পদক্ষেপ নেওয়ায় হতাহতের সংখ্যা কম হয়েছে।

বেলুচিস্তান পুলিশের প্রধান আনসারি আরো জানিয়েছেন, এক হামলাকারী গির্জার দরজায় সুইসাইড ভেস্টের বিস্ফোরণ ঘটায় এবং এতে সে ক্ষতবিক্ষত হয়। পুলিশের সঙ্গে গোলাগুলিতে আরেক আত্মঘাতী নিহত হয়।

প্রায় পাঁচ বছর আগে এই গির্জায় সন্ত্রাসী হামলা হওয়ার পর নিরাপত্তা জোরদার করা হয়। কোয়েটা শহরের উচ্চ নিরাপত্তাবেষ্টিত এলাকায় গির্জাটি অবস্থিত।