পাপিয়া ও তার স্বামী আবারও ১৫ দিনের রিমান্ডে

প্রকাশঃ ২০২০-০৩-১১ - ১৫:৩৪

ঢাকা অফিস : রাজধানীর বিমানবন্দর ও শের ই-বাংলা নগর থানায় করা পৃথক তিন মামলায় বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ফের ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
এসময়, তাদের অপর দুই সহযোগী সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বুধবার (১১ই মার্চ) দুপুরে, ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস বিমানবন্দর থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় এবং সরাফুজ্জামান আনছারি শের ই-বাংলা নগর থানার অস্ত্র ও মাদকের মামলায় তাদের বিরুদ্ধে এ মঞ্জুর করেন।

এর আগে, ওই তিন মামলায় আসামিদের প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে ৩০ দিনের রিমান্ড আবেদন করে র‌্যাব। মামলার ন্যায়বিচার ও সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের রিমান্ডে নেয়ার আাবদেন করে রাষ্ট্রপক্ষ। অন্যদিকে, আসামিদের রিমান্ডে নেয়ার বিরোধিতা করেন আসামিপক্ষের আইনজীবীরা। শুনানি শেষে আদালত পাপিয়া ও তার স্বামীকে পৃথক তিন মামলায় ৫ দিন করে ১৫ দিনের রিমান্ড দেন।

ওই তিন মামলায় পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে প্রতারণা, অবৈধ অর্থ পাচার, জাল টাকা সরবরাহ, মাদক ব্যবসা ও অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগ আনা হয়।

এর আগে, পাপিয়া ও তার স্বামীকে ১৫ দিনের রিমান্ডে নেয়া হয়।

গত ২২শে ফেব্রুয়ারি রাজধানীর ফার্মগেটে ইন্দিরা রোডে পাপিয়ার বাসায় অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন, ২০ রাউন্ড গুলি, ৫ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ৩টি চেক, বেশকিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড উদ্ধার করা হয়।

গত ২২শে ফেব্রুয়ারি রবিবার রাজধানীর বিমান বন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে ও শের-ই-বাংলা নগর থানার অস্ত্র ও মাদক মামলা করে পুলিশ।