প্রতিবন্ধী দৃষ্টিহীন মানুষের পাশে সামর্থ্যবান লোকদের এগিয়ে আসতে হবে : খুলনা সিটি মেয়র

প্রকাশঃ ২০২১-১০-১৫ - ২১:৪৫

ইউনিক প্রতিবেদক :
আন্তর্জাতিক সাদাছড়ি দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী রোটারী ক্লাব অব সুন্দরবনের পক্ষ থেকে শতাধিক দৃষ্টিহীন প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।
শুক্রবার বিকাল ৫টায় পাইনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরে রোটারিয়ান পিপি গাজী মোঃ কামরুজ্জামান এর সভাপতিত্বে ও রোটারিয়ান আলহাজ্ব ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার এর সঞ্চালনায় আন্তর্জাতিক সাদা ছড়ি দিবসের আলোচনা সভা ও দৃষ্টিহীন প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়।
দৃষ্টিহীনদের মাঝে সাদাছড়ি বিতরণ প্রকল্প বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান রোটারিয়ান পিপি মোঃ মফিদুল ইসলাম টুটুল সাদাছড়ি দিবস এর উপরে আলোচনা করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন এডিডির ফিল্ড কোডিনেটর মোঃ আসাদুল্লাহ, পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাফরোজা খানম, রোটারিয়ান পিপি নাসিরুজ্জামান, রোটারিয়ান আলহাজ্ব মোঃ সেলিম আহমেদ, রোটারিয়ান হাকিম মতিয়ারি, কেডিএ রুপসা মার্কেটের সভাপতি মোঃ তাজুল ইসলাম যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আলহাজ্ব মোহাম্মদ মোস্তফা। দোয়া পরিচালনা করেন খুলনা মহিলা আলিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ সালেহ আহমেদ।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেন, দৃষ্টিহীন প্রতিবন্ধীদের জন্য সরকার থেকে ভাতা সহ বিভিন্ন সুযোগ-সুবিধা সৃষ্টি করেছেন সমাজের বিত্তবানদের ও সরকারের পাশাপাশি এগিয়ে আসতে হবে তাহলে সমাজ থেকে বৈষম্য দূর হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী উন্নত বাংলাদেশের যে স্বপ্ন দেখছেন সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে সকল মানুষের নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। খুলনা সিটি করপোরেশন সেই কাজগুলো করছেন। রোটারী ক্লাব অব সুন্দরবনের এই মহতী কাজকে স্বাগত জানিয়ে সিটি মেয়র মানব সেবায় এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, রোটারী ক্লাব অব সুন্দরবনের পি পি ও খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মোঃ মফিদুল ইসলাম টুটুল ও আলহাজ্ব ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদারের জন্মদিনে সকল আনুষ্ঠানিকতা বর্জন করে অন্ধ দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদা ছড়ি বিতরন করেন।