প্রথম ধাপেই হবে দিঘলিয়ার ৬ ইউপি নির্বাচন

প্রকাশঃ ২০২১-০২-২৩ - ২০:৪২

ওয়াসিক রাজিব, দিঘলিয়া : খুলনা জেলার দিঘলিয়া উপজেলার গাজিরহাট, বারাকপুর দিঘলিয়া, সেনহাটি, আড়ংঘাটা ও যোগীপুল ইউনিয়নের ইউপি নির্বাচন ১১ই এপ্রিল অনুষ্ঠিত হবে।
দেশের ২০ জেলার ৬৩ উপজেলার ৩২৩ টি ইউনিয়নের পরিষদে (ইউপি) আগামী ১১ই এপ্রিল ভোট গ্রহণের দিন নির্ধারন করেছেন নির্বাচন কমিশন (ইসি)। ২ মার্চের পর তফশীল ঘোষণা করা হবে। বুধবার নির্বাচন কমিশনের ৭৬ তম সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ইসি সচিব হুমায়ুন কবির খন্দকার।
এর আগে গত ১১ই ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে.এম. নুরুল হুদা ৭ এপ্রিল থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরুর প্রস্তুতির কথা জানিয়েছিলেন। বুধবার সভায় ঐ তারিখ পরিবর্তন করে ১১ই এপ্রিল নির্ধারন করা হয়।
দিঘলিয়ার ৬ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা হালনাগাদ ব্যতীত ১,২০,৫৭৯ জন ভোটার। ৬ ইউনিয়নে মোট ৩৯ জন চেয়ারম্যান প্রার্থীর প্রচার প্রচারনা চলছে। যাহার মধ্যে দিঘলিয়া সদরে ৮ জন। সেনহাটি ইউনিয়নে ৮ জন, বারাকপুরে ১০ জন, গাজেরহাটে ৫ জন, যোগীপুলে ৫ জন এবং আড়ংঘাটায় ৩ জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা তাদের নির্বাচনি প্রচার প্রচারনা গণ সংযোগ, উঠান বৈঠক এবং বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক অনুষ্ঠানে নিজেদের অবস্থান তুলে ধরছেন। উপজেলা জুরে চলছে নির্বাচনি আমেজ। সকলেরই আশা উৎসব মুখর পরিবেশে একটি সুন্দর, সুষ্ঠ অবাধ নিরপেক্ষ নির্বাচন নির্বাচন কমিশনার যেন উপহার দেন।