প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে দেশ কৃষি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে: খুলনায় কৃষক হত্যা দিবসের আলোচনা সভায় বাবুল রানা

প্রকাশঃ ২০২২-০৩-১৬ - ০০:১২

দেশ প্রতিবেদক :

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা বলেছেন, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালে সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। পরবর্তী সময়ে আওয়ামী লীগ সরকার ১৫ মার্চকে ‘কৃষক হত্যা দিবস’ হিসেবে ঘোষণা করে। উল্টোদিকে বর্তমান সরকার কৃষকের ঘরে ঘরে স্বল্প মূল্যে সার পৌঁছে দিচ্ছে। সার চাইলে কৃষককে এখন আর মরতে হয় না, সময়মতো সার তাদের দোরগোড়ায় চলে যায়।

তিনি বলেন, আওয়ামী লীগ কৃষকদের পাশে দাঁড়িয়েছে। বিনামূল্যে সার-বীজ দিয়েছে। জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে দেশ কৃষি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কৃষকরা দেশের সম্পদ। তাদের কঠোর পরিশ্রমের সুফল আমরা সবাই ভোগ করছি।

তিনি আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশ উন্নয়নের পথে হাটছে। বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সেইদিকে এগিয়ে যাচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে কৃষক হত্যা দিবস উপলক্ষে মহানগর কৃষক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন, খুলনা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শহীদুল হক মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু, দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মানিকুজ্জামান অশোক, দীঘলিয়া উপজেলা কৃষক লীগের সদস্য সচিব খান আবু সাঈদ, মহানগর কৃষক লীগের সদস্য আবু বক্কর সিদ্দিকী বাবুল ও মো. আবু নাঈম। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহানগর কৃষক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট একেএম শাহজাহান কচি। মহানগর কৃষক লীগের সদস্য সচিব অধ্যাপক এবিএম আদেল মুকুলের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোজাম্মেল হক হাওলাদার, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শামিম আহমেদ পলাশ, মহানগর কৃষকলীগ নেতা মোঃ আউইব আলী, মোঃ শহীদুল হাসান, শেখ হারুন মানু, মনিরুল ইসলাম গাজী, শেখ আকরাম শিকদার, মো. মফিজুর রহমান, ওয়ার্ড কৃষক লীগ নেতা বাবুল হোসেন, হাবিবুর রহমান নাজিম, জাহাঙ্গীর শেখ, মো. শহিদুল ইসলাম, মো. কামরুল ইসলাম, মো. নজরুল ইসলাম, মো. শাইকুল আলম, মো. আব্দুল কাইউম মোল্লা, মো. আবুল হোসেন, এস এম শহিদুল ইসলাম, মো. আব্দুল হালিম আকন, মো. ইয়াছিন, মো. আবু হাসান, মো. সাফায়েত হোসেন মামুন, মো. নজরুল ইসলাম সেজান, শেখ আকরাম হোসেন, মো. শহিদুল ইসলাম ধলু, মো. সাকিব হাসান, কানাই ঢালী সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।