ফুলতলায় পূর্ব শত্রুতার জের ধরে পান বরজ ধুলিস্যাৎ

প্রকাশঃ ২০২১-০৭-০৬ - ১৯:০৯

তাপস কুমার বিশ্বাস, ফুলতলা (খুলনা)//  পূর্ব শত্রুতার জের ধরে পান চাষী শেখ হাবিবুর রহমান লিপন (৩৬) এর পান বরজ ধুলিস্যাৎ করে দিয়েছে প্রতিপক্ষ। এতে প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়। প্রকাশ্য দিবালোকে অমানবিক এ ঘটনাটি ঘটে সোমবার বিকালে ফুলতলার পায়গ্রাম কবসা গ্রামে। এ ব্যাপারে থানায় অভিযোগ হয়েছে।
অভিযোগে জানা যায়, পায়গ্রাম কসবা গ্রামের মৃতঃ শেখ সুলতান আহমদের পুত্র শেখ হাবিবুর রহমান লিপন ঐ এলাকার শেখ খবির উদ্দিনের কৃষি জমি লিজ নিয়ে এক হাজার আওড় পান বরজ করেন। সোমবার দিনভর কয়েকজন দিনমজুর নিয়ে লিপন পান বরজের পরিচর্যা করছিলেন। বিকাল আনুমানিক সাড়ে ৩টায় পূর্ব শত্রুতার জের ধরে তার ভাই মিলন শেখ ও ভাবি রানী আক্তারসহ অজ্ঞাত আরও ৩/৪ ব্যক্তি জোর পূর্বক বরজে ঢুকে দা ও বটি দিয়ে পানের লতা উপড়ে ফেলে ও বরজ ভাংচুর করে। বরজে কর্মরত দিনমজুর তরতিবপুর গ্রামের আঃ রাজ্জাক (৫০) জানান, ভাংচুর কাজে বাধা দিতে আসলে নারী নির্যাতনের মামলা দেয়া হবে বলে রানী আক্তার হুমকি দেন। ঠেকাতে আসলে তাদের উপরেও হামলার হুমকি দেয়া হয় বলে অপর দিনমজুর আবুল কালাম (৪৪) জানান।

মঙ্গলবার দুপুরে উপসহকারী কৃষি কর্মকর্তা চ্যামেলী মল্লিক ঘটনাস্থল পরিদর্শন করে দুঃখ প্রকাশ করে বলেন, পান বরজের ক্ষতির পরিমান প্রায় ২ লক্ষ টাকা। ব্যক্তিগত বা পারিবারিক শত্রুতার জের ধরে পান বরজ তথা ফসলের ক্ষতি সাধন সত্যিই অমানিক ও নিন্দনীয় কাজ। স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ আবুল বাশার ও ইউপি সদস্য মাহমুদুর রহমান চয়ন ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিবাদ ও ক্ষতিপূরণের দাবি জানান। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ইনসাদ ইবনে আমিন বলেন, যে কোন ফসল সেটা জাতীয় সম্পদ। এর ক্ষতি সাধনের অধিকার কারও নেই। অপরাধীদের আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এ ব্যাপারে শেখ হাবিবুর রহমান লিপন বাদি হয়ে মিলন শেখ ও রানী আক্তারসহ অজ্ঞাত আরও ৩/৪ ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।