ফুলতলায় প্রশাসনের নজরদারীতে কঠোর লকডাউন ৪৫ হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশঃ ২০২১-০৬-২৩ - ১৯:০০

তাপস কুমার বিশ্বাস, ফুলতলা (খুলনা)// করোনা সংক্রমন রোধকল্পে খুলনা জেলা প্রশাসন ঘোষিত সপ্তাহব্যাপী লকডাউনের দ্বিতীয় দিন ফুলতলায় উপজেলা প্রশাসনের কঠোর নজরদারী ও ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে লকডাউন যথাযথ পালিত হয়। বুধবার বেলা বাড়ার সাথে সাথে সুযোগ সন্ধানী ব্যবসায়ীরা দোকানের এক সার্টার খুলে বিকিকিনি শুরু করেন। রুটিন মাফিক তদারকির অংশ হিসাবে মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও সাদিয়া আফরিন ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ৪৪ হাজার ১শ’ টাকা জরিমানা ধার্য ও আদায় করেন।

ঘোষিত লকডাউন ভঙ্গ করে দোকান খুলে মালামাল বিক্রি করার সময় রফিক সড়কস্থ যমযম বস্ত্রালয়কে ১২ হাজার এবং ঐ দোকানে সমিতির কিস্তি আদায়কারী মৌসুমীকে ১শ’, নিউ রনি ক্লথ স্টোরকে ৩ হাজার, ফারাজি হার্ডওয়ারকে ৫ হাজার, রানা ভুঁইয়াকে ১ হাজার এবং সাগর গাজীকে ১ হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করা হয়।

এ সময় তিনি করোনা সংক্রমন রোধে স্বাস্থ্য বিধি মেনে চলা এবং বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসার জন্য এলাকাবাসীর প্রতি অনুরোধ জানান। স্বাস্থ্য বিধি উপেক্ষা করে বেজেরডাঙ্গাস্থ মুসলিম হোটলে উপছে পড়া ভিড়ে খাবার পরিবেশনকালে ভ্রাম্যমান আদালত ২২ হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করেন।

এদিকে এসিল্যান্ড রুলী বিশ্বাসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ফুলতলার শিরোমনিস্থ বাজারে পরিচালিত অভিযানে মাস্ক ব্যবহার না করায় আঃ রহমান ও মিলনকে ৫শ’ টাকা করে মোট ১ হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করা হয়।