ফুলতলায় কলেজ ছাত্র রোহান হত্যা মামলার আসামী তাছিন ও সাব্বির ঢাকা থেকে গ্রেপ্তার হত্যার দায় স্বীকার

প্রকাশঃ ২০২২-০৪-০৬ - ১৮:০৫

তাপস কুমার বিশ্বাস, ফুলতলা (খুলনা)// ফুলতলা উপজেলার এম এম কলেজের সমাজকর্ম বিভাগের ছাত্র সৈয়দ আলিফ রোহান হত্যায় দু’জনকে গ্র্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলো ফুলতলার তাঁজপুর গ্রামের জাহাঙ্গীর মোড়লের পুত্র তাছিন মোড়ল (১৮) ও একই এলাকার সালাম ফরাজির পুত্র ছাব্বির ফরাজি (২২)।

মঙ্গলবার ঢাকার আশুলিয়া থানার গাজীর চট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সিআইডি জানায়, ‘রহমানিয়া এলিমেন্টারি স্কুলে’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সময় ইভটিজিং ও হট্ট্রগোলের প্রতিবাদ করায় রোহানকে পরিকল্পিতভাবে হত্যা করে। পরে এই ঘটনায় একটি হত্যা মামলা হয়।
বুধবার রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, কলেজ ছাত্র রোহান খুনের ঘটনাটি দেশ জুড়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করলে সিআইডি ছায়া তদন্ত শুরু করে। একপর্যায়ে সংগৃহীত বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষন করে ঘটনার সাথে ফুলতলা রি-ইউনিয়ন স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী তাছিন ও সাব্বিরসহ কয়েকজনের সংশ্লিষ্টতা পাওয়া যায়। এরপর সিআইডির এলআইসির একটি চৌকস টিম ঢাকার আশুলিয়া থানার গাজীর চট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার দায় স্বীকার করেছে।

গত ৩১ মার্চ সকালে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামিরা রোহানকে এম এম কলেজ মাঠে আক্রমন করে। সাব্বিরের হুকুমে তাছিন হাতে থাকা ধারালো ছুরি দিয়ে রোহানের বুকের ডান পাশে আঘাত করে। অন্যরাও বিভিন্নভাবে তাকে আঘাত করে। একপর্যায়ে মৃত্যু নিশ্চিত করতে তাকে গলা চেপে ধরে ক্যাম্পোসে ফেলে রেখে যায়। পরে গুরুতর আহত অবস্থায় সহপাঠিররা তাকে উদ্ধার করে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তরের পরামর্শ দেন। সেখানে নেওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত্যু ঘোষনা করে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মোঃ নজরুল ইসলাম জানান, রোহান হত্যা মামলার এজাহারভুক্ত আসামী তাছিন ও সাব্বিরকে সিআইডির হেড কোয়াটার্স এর সহযোগিতায় আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে আলামত উদ্ধার করা হবে।

এদিকে ফুলতলা রি-ইউনিয়ন স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির জরুরী সভায় এসএসসি পরীক্ষার্থী তাছিন মোড়ল সম্প্রতি কলেজ ছাত্র রোহান হত্যা ঘটনায় জড়িত এবং মামলার ১নং এজাহারভ‚ক্ত আসামী হওয়ায় তাকে বিদ্যালয় থেকে বহিস্কার করা হয়েছে বলে অধ্যক্ষ অজয় কুমার চক্রবর্তী জানিয়েছেন। মঙ্গলবার দুপুরে প্রধান শিক্ষকের কার্যালয়ে প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি আলহাজ¦ হাসান ইমামুল হক ভুঁইয়ার সভাপতিত্বে ওই অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সদস্য প্রফুল্ল কুমার চক্রবর্তী, হানিফ মোহাম্মদ ভুঁইয়া লাকি, মোল্যা হেদায়েত হোসেন লিটু, খন্দকার শাহীন আহমেদ, রকিব মোল্যা, নাসির উদ্দিন মোল্যা প্রমুখ।

অপরদিকে ফুলতলা এম এম কলেজের অনার্স প্রথমবর্ষের ছাত্র সৈয়দ আলিফ রোহানের আত্মার মাগফেরাত কামনায় বুধবার দুপুরে কলেজ মিলনায়তনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রভাষক মাওলানা শহিদুল ইসলামের পরিচালনায় দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও পরিচালনা পর্ষদের সভাপতি সাদিয়া আফরিন, ফুলতলা থানার অফিসার ইনাচার্জ মোঃ ইলিয়াস তালুকদার, শরীফ মোহাম্মদ ভুঁইয়া শিপলু, পরিচালনা কমিটির সদস্য শিক্ষাবিদ আলহাজ¦ আনোয়ারুজ্জামান মোল্যা, বিএমএ সালাম, মোঃ সেলিম আহমেদ মহলদার, সহকারী অধ্যাপক নিজাম উদ্দিন সরদার, শিক্ষক প্রতিনিধি ফিরোজা আক্তার, ফুটলাল দত্ত, অভিবাবক সদস্য লুৎফর রহমান, এম এম মোনায়েম হোসেন প্রমুখ।