বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে রবের মত সাধারণ মানুষের মাঝে নিজেকে উৎসর্গ করতে হবে: বাবুল রানা

প্রকাশঃ ২০২১-০৮-১১ - ২১:৫২

বিজ্ঞপ্তি:

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেছেন, এস এম এ রব ছিলেন একজন কর্মী বান্ধব নেতা। তিনি মানুষের কষ্টে সাহায্যের হাত বাড়িয়ে অসহায়দের পাশে দাড়াতেন। তিনি শ্রমজীবী মানুষের জন্য সারা জীবন কাজ করেছেন। তিনি আরো বলেন, এস এম এ রব অল্প সময়ে আওয়ামী লীগে যোগ দিয়েছিলেন। কিন্তু এই সময়ে তিনি সকল নেতাকর্মীর মনের মনি কোঠায় স্থায়ী ভাবে স্থান করে নিয়েছিলেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে প্রকৃতভাবে ধারণ করে সাধারণ মানুষের জন্য কাজ করতেন। সেকারনেই রব থাকবে সকল নেতাকর্মী ও শ্রমজীবী মানুষের হৃদয়ে। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সবাই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এস এম এ রবের মত সাধারণ মানুষের মধ্যে নিজেদের উৎসর্গ করতে হবে।

গতকাল বুধবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে সাবেক আওয়ামী লীগ নেতা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত সাবেক মেয়র প্রার্থী এস এম এ রবের ২১তম শাহাদাৎ বার্ষিকীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর আওয়ামী লীগ নির্বাহী সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগ আইন বিষয়ক সম্পাদক এ্যাড. খন্দকার মজিবর রহমান, নির্বাহী সদস্য কাউন্সিলর শেখ হাফিজুর রহমান, এস এম আকিল উদ্দিন। খুলনা মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, বীরমুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, অধ্যা. আলমগীর কবির, প্যানেল মেয়র আলী আকবর টিপু, এ্যাড. অলোকা নন্দা দাস, শেখ ফারুক হাসান হিটলু, হাফেজ মো. শামীম, মো. মফিদুল ইসলাম টুটুল, শেখ নুর মোহাম্মদ, তসলিম আহমেদ আশা, কাউন্সিলর আনিছুর রহমান বিশ্বাষ, রনজিত কুমার ঘোষ, মো. সফিকুর রহমান পলাশ, অধ্যা. এবিএম আদেল মুকুল, এস এম আসাদুজ্জামান রাসেল, চ. ম. মুজিবর রহমান, এমরনুল হক বাবু, নূরীনা রহমান বিউটি, নুরজাহান রুমি, মো. আমির হোসেন, মুন্সি নাহিদুজ্জামান, হাবিবুর রহমান দুলাল, এস এম আসাদুজ্জামান রিয়াজ, জাহিদুল খলিফা, অভিজিৎ চক্রবর্তী দেবু, এ্যাড. শামীম আহমেদ পলাশ, আশরাফ আলী শিপন, জহির আব্বাস, মাহামুদুর রহমান রাজেশ, ওমর কামাল সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

স্মরণ সভা শেষে এস এম এ রবের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন শ্রমিক নেতা হাফেজ আব্দুর রহিম খান।

এর আগে বেলা ১১টায় বসুপাড়া কবরস্থানে মহানগর আওয়ামী লীগ ও সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের কবর জিয়ারত করা হয়। এসময়ে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান, প্যানেল মেয়র আলী আকবর টিপু, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুুব আলম সোহাগ, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, মহানগর আওয়ামী লীগ নেতা এসএম মনিরুজ্জামান সাগর, এসএম আকিল উদ্দিন, থানা আওয়ামী লীগ নেতা আমির হোসেন, শরীফ এনামুল কবির, মোক্তার হোসেন, আলী আকবর, মো. রুহুল আমীন খান, ইঞ্জিঃ জব্বার হোসেন, তোতা মিয়া ব্যাপারী, খাজাঁ মঈনউদ্দিন, তৌহিদুর রহমান দিপু, সোহেল চৌধুরী, চ ম মুজিবুর রহমান, শেখ জাহিদুল হক, মো. জাহিদুল ইসলাম, ফেরদৌস হোসেন লাব, সরদার আব্দুল হালিম, মোতালেব মিয়া, জাকির হোসেন, মাহবুবুর রহমান, শেখ শাহীন, আবিদ হাসান প্রমূখ নেতৃবৃন্দ।