বটিয়াঘাটায় পাবসস সভাপতির বিরুদ্ধে অভিযোগ

প্রকাশঃ ২০২৪-০৭-০১ - ১০:৫৯

ইউনিক ডেস্ক : খুলনার বটিয়াঘাটা উপজেলায় ভান্ডারকোট, লক্ষিখোলা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি (পাবসস) সভাপতির বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া গেছে। সমিতির ভুক্তভোগী নয় জন সদস্য জেলা সমবায় অফিসার বরাবর গতকাল এ অভিযোগ করেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, পরিকল্পিত ভাবে সমিতি থেকে সদস্য পদ বাদ দেয়ার পায়তারা চলছে। সভাপতি আলাউদ্দিন সরদার গত ২১ জুন ২০২৪/৩০ নং স্মারকে প্রদত্ত এক নোটিশে উল্লেখ করেন, সমিতির শেয়ার সঞ্চয় বাবদ বকেয়া টাকা ২৯ জুন মাসিক সভায় পরিশোধ করার জন্য বলা হলো। হাজির না হলে কেন আপনার সদস্য পদ বাতিল করা হবে না। নোটিশ পেয়ে যথাসময়ে সমিতিতে হাজির হলেও ঘরে তালা ঝুলতে দেখা যায়। সমিতির সভাপতি, সম্পাদক, কোষাধক্ষ পাশের একটি চায়ের দোকানে ছিলেন। সেখানে গেলেও তারা সঞ্চয় জমা না নিয়ে চলে যেতে বলেন। অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে বিগত নির্বাচনের পূর্বে পরিকল্পিত ভাবে ভূয়া সই স্বাক্ষর করে নির্বাচন করা হয়। এবারও একই ষড়যন্ত্র শুরু করেছেন। ভুক্তভোগী সদস্যগণ তাদের শেয়ার সঞ্চয় জমা নিয়ে সদস্য পদ যাতে বহাল থাকে সে সম্পর্কে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
এসম্পর্কে সমিতির সম্পাদক বলেন, পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে নির্বাচন করা হয়। ভূয়া স্বাক্ষরের প্রশ্নই ওঠে না। তাদের অভিযোগ পরিকল্পিত।
বটিয়াঘাটা উপজেলা সমবায় অফিসার জান্নাতুন নেছা বলেন, ভান্ডারকোট, লক্ষিখোলা পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির (পাবসস) নয় জন সদস্য বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ করেছেন। জেলা সমবায় অফিস তদন্ত পূর্বক ব্যবস্থা নিবেন।