বটিয়াঘাটায় ডাক্তারের চিকিৎসা কেন্দ্র ভাংচুর

প্রকাশঃ ২০২০-০৩-০৭ - ১১:১৯

বটিয়াঘাটা প্রতিনিধি : খুলনার বটিয়াঘাটা বাজারে গত মঙ্গলবার দুপুরে ডা: শৈলেন্দ্র নাথ মহালদারের দীর্ঘ ৩৮ বছরের চিকিৎসা কেন্দ্র দুর্বৃত্তরা ভাংচুর করেছে। সাপ্তাহিক হাটের দিন হওয়ায় হাজার হাজার মানুষ এ দৃশ্য দাঁড়িয়ে দেখেন।
ভুক্তভোগী এবং প্রত্যক্ষদর্শীরা জানায়, ডা: শৈলেন্দ্রনাথ তার চেম্বারে বসে রোগী দেখার সময় বাজারের রবীন্দ্রনাথ মল্লিকের লোকজন এ হামলা চালায়। তারা জোরপূর্বক ডাক্তারকে চেম্বার থেকে টেনে হেঁচড়ে বের করে দেয়। ওষুধসহ রোগী দেখার বিভিন্ন সরঞ্জামাদী এবং আসবাবপত্র ভাংচুর করে। সমস্ত মালামাল ঘর থেকে টেনে রাস্তায় ফেলে। সংবাদ পেয়ে বটিয়াঘাটা থানার পুলিশ ঘটনা স্থলে আসে। উভয় পক্ষকে ঘর থেকে বের করে তালা লাগিয়ে দেয়।
বিষয়টি নিয়ে ডাক্তার শৈলেন্দ্রনাথ মহালদার বলেন, তিনি ৩৮ বছরের উর্ধে এ ঘরে বসে ওষুধ বিক্রি এবং চিকিৎসাসেবা দিয়ে আসছেন। রতন কুমার সাহাকে যথারীতি ঘর ভাড়া প্রদান করেন। তিনি বলেন দুর্বৃত্তরা ঘরের যাবাতীয় মালামাল ওষুধপত্র ভাংচুরসহ লুটপাট করেছে। ঘরে বেশ কিছু টাকা রক্ষিত ছিল।
ঘরটির দাবীদার রতন কুমার সাহা জানান, ঘরটি তার, ডা: শৈলেন্দ্র নাথ ১৯৮২ সাল থেকেই ঘরটি ভাড়া নিয়ে ওষুধ বিক্রি এবং চিকিৎসাসেবা দিয়ে আসছেন।
রবীন্দ্রনাথ মল্লিকের স্ত্রী এবং কন্যা জানান, ঘরটি তাদের। দীর্ঘদিন ধরে ডা: শৈলেন ভাড়াটিয়া হিসেবে ছিলেন। এখন সে আমাদের অস্বীকার করায় ঘরটি দখলে নেয়া হয়েছে।
এব্যাপারে বটিয়াঘাটা থানার ওসি রবিউল কবির বলেন, ঘরটি উভয় পক্ষ দাবী করায় বিরোধ মিমাংসার জন্য স্থানীয় ইউপি সদস্য আলম ভূইয়ার উপর দায়িত্ব দেওয়া হয়েছে।
প্রকাশ্য দিনের বেলায় সাপ্তাহিক হাটের দিনে এ ধরনের ঘটনা মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে।

#