বাংলাদেশের সমুদ্রসীমা থেকে ৩১ ভারতীয় জেলে আটক

প্রকাশঃ ২০২৪-১০-১৬ - ১৪:৪৩

ডেস্ক নিউজ : বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশের অভিযোগে ৩১ জেলেসহ ভারতীয় দুটি ট্রলিং জাহাজ আটক করেছে নৌবাহিনী। বাংলাদেশে মৎস্য শিকারে নিষেধাজ্ঞা চলাকালে ভারতীয় জেলেরা বাংলাদেশের সমুদ্রসীমায় প্রবেশ করে মাছ ধরে নিয়ে যায়, দেশের জেলেদের এমন অভিযোগ ছিল দীর্ঘদিনের।

মৎস্য শিকারে নিষেধাজ্ঞার তিন দিনের মাথায় ভারতীয় জাহাজ দুটি আটক হওয়ায় বাংলাদেশি জেলেদের মাঝে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি বিশ্বাস ফিরেছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস শহীদ আকতার উদ্দিন নিয়মিত অভিযান পরিচালনাকালে কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগর থেকে তাদের আটক করা হয়।

আটক জেলেদের বাড়ি ভারতের চব্বিশ পরগনা জেলার বিভিন্ন গ্রামে। বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় পায়রা বন্দরের জেটি এলাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনএস শহীদ আকতার উদ্দিন জাহাজের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কমান্ডার মসিউল ইসলাম।

তিনি বলেন, ‘আটক জেলেদের কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’ তবে জেলেদের নামের তালিকা ও জেলেদের ছবি প্রকাশ করেনি নৌবাহিনী।

উল্লেখ্য, মা ইলিশ রক্ষায় ১৩ সেপ্টেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত সাগর ও নদীতে ২২ দিনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে বাংলাদেশ সরকার।