বাংলাদেশে সংবাদপত্র অবাধ স্বাধীনতা ভোগ করছে : তথ্যমন্ত্রী ড. হাছান

প্রকাশঃ ২০২৩-০৩-২১ - ১৪:১৬

ঢাকা অফিস : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে সংবাদপত্র অবাধ স্বাধীনতা ভোগ করছে। পৃথিবীর অনেক দেশে এ সুযোগ নেই। এখানে সব কিছু সাংবাদিকরা লিখতে পারে। পৃথিবীর অনেক দেশে স্বাধীনতা যেমন আছে তেমনি তাদের কাজ সর্ম্পকে দায়িত্বশীলতা ও রয়েছে।  ভুল সংবাদ পরিবেশনের জন্য  জরিমানাও গুনতে হয়,শাস্তি পেতে হয়।  আমাদের দেশে ভুল সংবাদ বা অসত্য সংবাদের জন্য এখন পর্যন্ত কোন গণমাধ্যমকে জরিমানা গুনতে হয় নাই। মাঝে মধ্য প্রেস কাউন্সিল থেকে দু একটি গণমাধ্যমকে তিরস্কার করে বটে তবে  তাদের আর কিছু করার ক্ষমতাও নেই। গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি আমাদের সবার সম্মিলিত দায়িত্বশীলতাও নিশ্চিত করা প্রয়োজন। মন্ত্রী গত রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে  জাতীয় দৈনিক ‘দেশ বর্তমান’এর নবযাত্রাঅনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পরে মন্ত্রী কেক কেটে দৈনিক দেশ বর্তমান পত্রিকার নবযাত্রার শুভ ঘোষনা করেন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে শুরুতেই আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দৈনিক দেশ বর্তমানের প্রধান সম্পাদক নাসিরুদ্দিন চৌধুরী। ক্রেস্ট দিয়ে সম্মাননা জানান পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক এস এম জমির উদ্দিন।

দৈনিক দেশ বর্তমান’র প্রধান সম্পাদক মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডেইলি আবজারভারসম্পাদক ইকবাল সোবহান চৌধুরী ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক দেশ বর্তমান সম্পাদক ও প্রকাশক এস এম জমির উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক ফোরাম ঢাকার সভাপতি শাহীন উল ইসলাম চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মানিক লাল ঘোষ, দেশ বর্তমান পত্রিকার নির্বাহী সম্পাদক লাকি আক্তার, চীফ রিপোর্টার আসিফ সিরাজ, ঢাকা অফিস প্রধান শিবুকান্তি দাশ প্রমুখ।