বাংলাদেশ নয়, বিএনপির প্রভু পাকিস্তান দেউলিয়া হয়েছে: মোজাম্মেল

প্রকাশঃ ২০২৩-০২-০৫ - ১৪:৩৪

খুলনা : বাংলাদেশ শ্রীলঙ্কা হয়নি, বিএনপির প্রভু পাকিস্তান দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক।

তিনি বলেন, জিয়াউর রহমান এর স্বাধীনতা বিকৃতির দেশ বিরোধী যড়যন্ত্রের কারনে গয়েশ্বর রায়রা আজ বাংলাদেশের স্বাধীনতাকে এক্সিডেন্ট বলেন। ওরা বলেছিল বাংলাদেশ নাকি শ্রীলঙ্কা হয়ে যাবে। বাংলাদেশ শ্রীলঙ্কা হয়নি তাদের প্রভু পাকিস্তান দেউলিয়া হয়ে গেছে। শনিবার বিকেলে খুলনা নগরীর শিববাড়ি মোড়ে পাবলিক হল চত্বরে আওয়ামী লীগের শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ শ্রীলঙ্কা হয়নি, বিএনপির প্রভু পাকিস্তান দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান এর স্বাধীনতা বিকৃতির দেশ বিরোধী যড়যন্ত্রের কারনে গয়েশ্বর রায়রা আজ বাংলাদেশের স্বাধীনতাকে এক্সিডেন্ট বলেন। জিয়াউর রহমান গণতন্ত্রকে হত্যা করে ক্যান্টমেন্টে বন্দি করেছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, সরকারের উন্নয়নের ধারাবাহিকতা নষ্ট করতে বিএনপি-জামায়াত নতুন করে ষড়যন্ত্র করছে। জণসমর্থন না পেয়ে অসত্য ও মিথ্যা প্রচারণা চালিয়ে দেশকে অস্থিতিশীল করতে চায়। এই দল গণতন্ত্রে বিশ্বাস করে না, পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। কিন্তু সাধারণ মানুষ তাদের এ স্বপ্ন বাস্তবায়ন হতে দেবে না। যে কোন মূল্যে জনগণকে সাথে এ নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়ানো হবে।

বক্তারা আরও বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করার পর, এই দেশের ইতিহাস মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। সংবিধান পরিবর্তন করা হয়েছে। মুক্তিযুদ্ধের চারটি মূলনীতি জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার চেতনাকে বিলিন করার চেষ্ঠা করা হয়েছে। তাই পরবর্তীদের দেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে সমাবেশে সম্মানিত অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনর রশীদ। এ সময় আরও উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, শরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, মল্লিক আবিদ হোসেন কবীর, বীর মুক্তিযোদ্ধা শেখ শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু প্রমুখ। সমাবেশ সফল করতে চারটার পর থেকে বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মিছিল সহকারে সমাবেশে যোগদান করে।