বাজাজ পালসার এন-১৬০ এখন বাংলাদেশে!

প্রকাশঃ ২০২৩-০১-২২ - ১২:০৮

ইউনিক ডেস্ক : পালসার নিয়ে আসছে বাজাজ পালসার এস-১৬০। বাংলাদেশের প্রথম ১৬০ সিসি মোটরসাইকেল যার ডুয়েল-চ্যানেল এবিএস আছে। নতুন পালসার এন-১৬০-এ আছে ডুয়েল-চ্যানেল এবিএস, এলইডি প্রজেক্টর হেডল্যাম্প এবং আন্ডারবেলি এগজস্ট। যা বাংলাদেশের মোটরসাইকেলের ১৬০ সিসি সেগমেন্টের মধ্যে প্রথম। এর ৩৭ এম এম ফ্রন্ট সাসপেনশন এবং ৩০০ এম এম ডিস্ক ব্রেকও এই সেগমেন্টে সেরা।

টুইন-চ্যানেল এবিএস ফিচারটি চাকা লক না হওয়া/আটকে যাওয়া এবং/বা যেকোনো রাস্তায় চাকা যেন পিছলে না যায় তা নিয়ে কাজ করে। ৩৭ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্কসহ ফ্রন্ট সাসপেনশন দুর্দান্তভাবে গতি বাড়াতে ও থামাতে সাহায্য করে। পালসার এস-১৬০-এর নতুন প্রযুক্তির ইঞ্জিন, এই ক্যাটাগরিতে প্রথম পেটেন্ট করা যা ১৬ পিএস (১১.৭ কিলোওয়াট) পাওয়ার এবং ১৪.৬৫ ঘস টর্ক প্রদান করে এবং চালককে দেয় নতুন পাওয়ার। দুই মেটাল রঙের আবহে তৈরি এর ভিন্নধর্মী ইন্টারপ্লে যেমন প্রিমিয়াম লুক দিয়েছে, তেমনি এর ইনফিনিটি ডিসপ্লে বাইকটিকে দিয়েছে একটি হাই-টেক লুক। আধুনিক জীবনকে আরও সহজ করে তুলতে ট্যাঙ্ক ফ্ল্যাপের কাছেই রয়েছে ইউএসবি চার্জিং পয়েন্ট।

উত্তরা মোটর্স লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মতিউর রহমান অনুষ্ঠানে নতুন পালসার এন-১৬০ উদ্বোধন করেন। সাথে ছিলেন হেড অফ বিজনেস প্ল্যানিং নাঈমুর রহমান, দিলীপ ব্যানার্জি এবং সামীর মারদিকার।