বাজারে উধাও ভৈজ্য তেল, গোডাউনে মিলছে শত শত ড্রাম

প্রকাশঃ ২০২২-০৩-১০ - ১৯:০৮

ইউনিক প্রতিবেদক :

দিনদিন আকাশচুম্বী হচ্ছে ভোজ্যতেলের দাম। ব্যবসায়িরা ইউক্রেন রাশিয়ার মধ্যস্থ যুদ্ধকে তেলের দাম বৃদ্ধির মূল কারণ হিসেবে দোষ দিচ্ছে। অথচ ব্যবসায়িদের গোডাউনে মিলছে শত শত ড্রাম ভোজ্য তেল।

বাজার থেকে উধাও সয়াবিন তেল কিন্তু গত সোমবার দুপুরে নগরীর কালীবাড়ি রোডে এক অভিযানে ৮৮৬ ড্রাম সয়াবিন ও সুপার সয়াবিন তেল গোডাউনে মজুদ পেয়েছে জেলা প্রশাসন।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাকের নেতৃত্বে কালীবাড়ি রোডের দুটি প্রতিষ্ঠানের ৫টি গোডাউনে মজুদ করা ১ লাখ ৬৩ হাজার ৯১০ কেজি সয়াবিন তেল উদ্ধার করে। অভিযান শেষে প্রশাসনের পক্ষ থেকে প্রতিষ্ঠান মালিকদের ভবিষ্যতে মজুদ না করতে সতর্ক করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত সোমবার দুপুরে নগরীতে অভিযান চালিয়ে মেসার্স সাহা ট্রেডার্সের ৩টি গোডাউনে ৫১৬ ড্রাম তেল মজুদ করা অবস্থায় পাওয়া যায়। যাতে মজুদ ছিল ৯৫ হাজার ৪৬০ কেজি তেল। অপর এক প্রতিষ্ঠান মেসার্স সোনালী এন্টারপ্রাইজের ২টি গোডাউনে পাওয়া যায় ৩৭০ ড্রাম তেল । যাতে মজুদ ৬৮ হাজার ৪৫০ কেজি সয়াবিন তেল।

অভিযানের সময় প্রতিষ্ঠান দুটির মালিক তেল ক্রয়ের কোনো রশিদ প্রদর্শন করতে পারেনি এবং ডিওর বিপরীতেও মিল মালিক কোনো রশিদ প্রদর্শন করেনি বলে জানানো হয়। অভিযানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিনিয়র বিপণন কর্মকর্তা শাহরিয়ার আকুঞ্জী উপস্থিত ছিলেন।

আসন্ন রমজানে তেলের মূল্য বৃদ্ধির দোহাই দিয়ে ব্যবসায়ীরা যাতে ভোজ্য তেলের বাজার অস্থিতিশীল করতে না পারে সেজন্য জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান অব্যাহত রাখবে।