বিভাগে ডেঙ্গু শনাক্তে খুলনা মাগুরা ও যশোর শীর্ষে

প্রকাশঃ ২০২৩-০৮-২২ - ১২:২৭

ইউনিক ডেস্ক : খুলনা বিভাগে গত ২৪ ঘন্টায় ১৪৫ জনের দেহে ডেঙ্গু রোগ শনাক্ত হয়েছে। কোন ভাবেই কমছেনা শনাক্তের সংখ্যা। এদিকে শহর এবং গ্রামের প্রায় প্রতিঘরেই জ¦রে আক্রান্ত হয়ে মানুষ ভুগছে। অনেকেই ঘরে বসে চিকিৎসা গ্রহণ করছেন। তারা ডেঙ্গু পরীক্ষা করাতেও চায় না। বিভাগে আক্রান্ত রোগীদের মধ্যে খুলনা জেলা রয়েছে শীর্ষে। তারপরেই মাগুরার এবং যশোর জেলার অবস্থান।

গত ২৪ ঘন্টায় খুলনায় ডেঙ্গু শনাক্ত হয়েছে ২৭ জনের দেহে। আক্রান্তদের মধ্যে জেলায় রয়েছেন ১১ জন এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জন। মাগুরায় এ সময়ে শনাক্ত হয় ২৭ জন এবং যশোর জেলায় ২১ জন। এ ছাড়া বাগেরহাট ১৪ জন, সাতক্ষীরায় ৩ জন, ঝিনাইদহ ১৪ জন, নড়াইল ৮ জন, কুষ্টিয়া ১৬ জন, চুয়াডাঙ্গা ২ জন, মেহেরপুর ১৩ জন।

চলতি বছর সাত মাস ২১ দিনে বিভাগে মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৮০২ জন ডেঙ্গু রোগী। ছাড়পত্র পেয়েছেন ৪ হাজার ২০৬ জন। হাসপাতালে ভর্তি আছেন ৫০৫ জন। আর মৃত্যু হয়েছে মোট ১১ জনের। তাদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় ৪ জনের, সাতক্ষীরা মেডিকেলে ৩ জন, কুষ্টিয়ায় ১ জন ও যশোর ৩ জন। খুলনায় মোট শনাক্ত রোগী হলেন ৮৯২ জন। তার মধ্যে জেলায় ২০৯ জন ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৬৮৩ জন। বাগেরহাট মোট ৩৭৩ জন, সাতক্ষীরায় ১৪২ জনা ও সাতক্ষীরা মেডিকেলে ১৪২ জন। যশোর ৮২৪, ঝিনাইদহ ৩৭৪, মাগুরা ৮৫৬, নড়াইল ৪৯০, কুষ্টিয়া ৪২৫, চুয়াডাঙ্গা ৭৯ ও মেহেরপুর ২২৫ জন।