বীর মুক্তিযোদ্ধা এড. ফিরোজ আহমেদ ছিলেন গণমানুষের নেতা

প্রকাশঃ ২০২৩-০৩-১৩ - ১২:৩৬

বিজ্ঞপ্তি : এড. ফিরোজ আহমেদ ছিলেন অসাম্প্রদায়িক মানুষ, যিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একজন খাটি বাঙ্গালি। তিনি খুলনাকে মনে প্রাণে ধারন করে ছিলেন। খুলনার উন্নয়ন কিভাবে হবে সেটাই ছিল সব সময় তার চিন্তা চেতনা। শুধু তাই নয় মানুষের বিপদ কালিন সময় পাশ্বে দাড়াবার চেষ্টা করেছন। তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, খুলনা জেলা আইনজীবী সমিতির বার বার নির্বাচিত সাধারন সম্পাদক, খুলনা বিশ্ববিদ্যালয়ের খন্ডকালিন শিক্ষক এবং পর্যায় ক্রমে হয়ে উঠে ছিলেন খুলনার গণ মানুষের নেতা।

রোববার (১২ মার্চ) বিকাল ৫টায় বৃহত্তর আমরা খুলনাবাসীর কার্যালয়ে এড. ফিরোজ আহমেদ এর ৯ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্বরন সভায় বক্তরা উপরোক্ত কথাগুলো বলেন। সংগঠণের সভাপতি ডা. মো: নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় সভায় বক্তারা তার জীব্বদশায় নানা দিক তুলে ধরে আলোচনায় আরও বলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার আন্দোলন, খুলনায় আধুনিক রেল স্টেশন দাবির আন্দোলন, রূপসা ব্রীজ প্রতিষ্ঠার আন্দোলন, মংলা বন্দর উন্নয়নের দাবির আন্দোলনসহ খুলনার পাটকল রক্ষার জন্য ও শ্রমিকদের বকেয়া মুজুরির দাবিতে তিনি ছিলেন সোচ্ছার। গুনি এই মানুষটি ছিলেন নির অহংকার, জিব্বদশায় তিনি খুলনার মানুষের জন্য কল্যানে কাজ করে গেছেন। তাই এই বীর মুক্তিযোদ্ধা এড. ফিরোজ আহমেদের নামে নগরীর একটি সড়কের নাম করন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহব্বান জানান বক্তরা।

সভায় উপস্থিত ছিলেন এবং বক্তৃতা করেন শেখ হেমায়েতুল ইসলাম, মাজেদা খাতুন, ডা. সৈয়দ মোসাদ্দেক হোসেন বাবলু, ডা. আ. সালাম. শেখ হেদায়েত হোসেন হেদু, জি এম মহিউদ্দিন, মো: কামরুল ইসলাম কামু, নিয়াজ আহমেদ তুহিন, মুন্সি আহমেদ হোসেন, এস এম মাহাবুবুর রহমান খোকন, শেখ মোহাম্মাদ আলি, এম এ জলিল প্রমুখ।