বৃদ্ধি পেল অমর একুশে বইমেলার সময়, ২২ মার্চ পর্যন্ত চলবে মেলা

প্রকাশঃ ২০২২-০৩-১৮ - ০১:২২

ইউনিক প্রতিবেদক :

খুলনা বিভাগীয় গণগ্রন্থাগারে অনুষ্ঠিত ‘অমর একুশে বইমেলা-২০২২’ এ দিন দিন বই পিপাসু জনগণের ভিড় ও বই দোকানিদের ইতিবাচক ব্যবসার দিক বিবেচনা করে ক্রেতা-বিক্রেতা সকলেই ১৭ দিনব্যাপী এই বইমেলার মেয়াদ বৃদ্ধির দাবি জানান। এবারের বইমেলা আশানুরূপ হওয়ায় বিভাগীয় গণগ্রন্থাগারের উপ-পরিচালক ড. মো: আহসান উল্যাহ প্রশাসনিক কর্মকর্তাদের সাথে এক বৈঠকে ২২ মার্চ পর্যন্ত মেলার মেয়াদ বৃদ্ধি করার সিদ্ধান্ত নেন।

বিভাগীয় গণগ্রন্থাগারের উপ-পরিচালকের তথ্য মতে, বইমেলার মেয়াদ আরো ৫ দিন বৃদ্ধি হয়েছে। ফলে বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার চত্বরে অনুষ্ঠিত বইমেলা ১৭ দিন থেকে ২৫ দিনে উত্তীর্ণ হয়। বইমেলার সময় বৃদ্ধি করার সিদ্ধান্তকে সকলে সাধুবাদ জানিয়েছেন।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে নগরীরর বয়রায় বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার চত্বরে ১৭ দিনব্যাপী ‘এমর অকুশে বইমেলা’র পর্দা উন্মোচন করেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

করোনার সংক্রমণ বৃদ্ধির ও বিধি-নিষেধ থাকায় পহেল ফেব্রুয়ারি মেলা শুরু করা সম্ভব হয়নি। ১৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একুশে বইমেলা-২০২২ উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় ২৫ ফেব্রুয়ারি বইমেলার উদ্বোধনের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান খুলনা একুশে বইমেলা স্টল বরাদ্দ ও অর্থ উপ-কমিটির সদস্য বদরুল আলম রয়েল।

তিনি আরো বলেন, জেলা প্রশাসকের আন্তরিকতায় এবারের বইমেলা করা সম্ভব হচ্ছে। এবারের মেলায় প্রাথমিকভাবে ৯৫ টি স্টল বরাদ্দের পরিকল্পনা রয়েছে। যারমধ্যে বই, সরকারি, প্রকাশনী, খাবারের দোকান, কুটির শিল্পের জন্য স্টল বরাদ্দ দেওয়া হবে।