ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২০১৭-১২-১৪ - ১৩:৫৫

খুলনা : ২৩ ডিসেম্বর দেশব্যাপী পালিত হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর ২য় রাউন্ড। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে খুলনা সামছুর রহমান রোডস্থ স্কুল হেলথ ক্লিনিক সম্মেলন কক্ষে জেলা ওরিয়েন্টশন ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা সিভিল সার্জন ডা. এ এস এম আবদুর রাজ্জাক।

সভাপতি জানান বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশুমৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে অন্যান্য বারের মতো আগামী ২৩ ডিসেম্বর সারাদেশে ৬-১১ মাস বয়সী সকল শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিট ‘এ প্লাস’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হবে। পাশাপাশি এ সময়ে অভিভাবকদের মাঝে পুষ্টি বার্তাসমূহ প্রচার করা হবে। তিনি বলেন, শিশুদের অন্ধত্ব দূরীকরণে ভিটামিন ‘এ’ এর গুরুত্ব সম্পর্কে এবং সুষম খাবারের বিষয়ে মায়েদের সচেতন করতে নির্ধারিত দিনে সবাইকে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। এ ক্যাম্পেইন সফল করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

খুলনা সিভিল সার্জন ডাঃ এ এস এম আবদুর রাজ্জাক এতে সভাপতিত্ব করেন। খুলনা সিভিল সার্জন অফিস আয়োজিত এ সভায় অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন সাবেক সহকারী পরিচালক (স্বাস্থ্য) ডাঃ দাউদ আলী মীর এবং সহকারী পুলিশ সুপার প্রশান্ত কুমার দে। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিসেফের প্রতিনিধি নিমনি হোসেন।

এ্যাডভোকেসী সভায় জেলা ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তা, স্বাস্থ্যকর্মীরা অংশগ্রহণ করেন।