মঠবাড়িয়ায় জমিজমা বিরোধের সংঘর্ষে নারীসহ আহত ৮

প্রকাশঃ ২০২৩-০৮-২৪ - ১৫:৪৬

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় বিরোধীয় জমিতে ঘর উত্তোলণকে কেন্দ্র করে উভয় পক্ষের সংঘর্ষে নারীসহ ৮জন আহত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের মিরুখালীরোডস্থ টেম্পু স্ট্যান্ডে সংঘর্ষের ঘটনাটি ঘটে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। জানাগেছে, মিরুখালীরোডস্থ আঃ জব্বার ফরাজীর পুত্র মিরাজ ফরাজী ও আঃ হক আকনের পুত্র জাফর ও ফোরকান আকনের মধ্যে একটি দোকানের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার ওই বিরোধীয় জমিতে আঃ হক আকনের পুত্র জাফর ও ফোরকান লোকজন নিয়ে ঘর উত্তোলণ করতে যায়। এসময় এতে মিরাজ ফরাজী বাঁধা দিলে ফোরকানদের লোকজনের হামলায় মিরাজ ফরাজী, তার ভাই আলিম ফরাজী, ইমাম ফরাজী, বৃদ্ধ মা পিয়ারা বেগম ও ভাগ্নে মহারাজ মুন্না আহত হয়েছেন। এছাড়া অপর পক্ষের জাহাঙ্গীর বেপারী, মোস্তফা হাওলাদার ও জসিম বেপারী আহত হয়েছেন।
আহত মিরাজ ফরাজী জানান, তাদের রেকর্ডীয় জমিতে জাফর ও ফোরকান দীর্ঘদিন ধরে অবৈধভাবে ঘর উত্তোলণের চেষ্টা চালান। এনিয়ে আদালতে মামলাও রয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের জোরপূর্বক ঘর উত্তোলণে বাঁধা দিলে তাদের উপর অতর্কিত হামলা চালায়।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামাল তালুকদার জানান, এঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।