মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণের আহ্বান

প্রকাশঃ ২০১৯-০৩-০৯ - ১৯:৫২

ঢাকা অফিস : সারা দেশের মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ শনিবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে মাদকবিরোধী সমাবেশে সারা দেশের মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরি করা হয়েছে বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে বলেন, মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ করতে হবে। অন্যথায় অভিযান চলমান থাকবে। এ সময় কেউ বাঁধা দিলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল জানান, ‘অপরাধীদের আমাদের নিরাপত্তা বাহিনী প্রতিনিয়ত খুঁজে যাচ্ছে। যার কাছাকাছি যায় সেই অবৈধ অস্ত্র নিয়ে হামলা করে। সেসময় দেখা যায় আত্মরক্ষার পথ বেছে নিতে হয় আমাদের নিরাপত্তা বাহিনীর। তাই আমরা স্পষ্ট করে বলে দিচ্ছি আমরা কোনও ক্রসফায়ার করি না। এরা ফায়ার শুরু করলেই আমরা আত্মরক্ষা করতে গিয়ে ফায়ার করি।’

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত এ সমাবেশে স্বরাষ্ট্র মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু, মন্ত্রণালয়ের সচিব, ঢাকা জেলা প্রশাসকসহ মাদক বিরোধী আন্দোলনকারীরা উপস্থিত ছিলেন। আলোচকরা মাদক দমনে সরকারকে আরো কঠোর হওয়ার আহবান জানান।