মারা গেলেন ‘কেজিএফ’এর মোহন জুনেজা

প্রকাশঃ ২০২২-০৫-০৭ - ১৩:০৬

আন্তর্জাতিকঃ ভারতের সিনে ইতিহাসে নতুন মাইলফলক সৃষ্টি করা সিনেমা ‘কেজিএফ’। এর দুটি পর্ব রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে। কেবল ভারতে নয়, অন্যান্য দেশেও সিনেমা দুটির জনপ্রিয়তা ছাড়িয়ে গেছে।

এই ‘কেজিএফ’-এর গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করা মোহন জুনেজা মারা গেছেন। শনিবার (৭ মে) সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বেঙ্গালুরুর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। একাধিক ভারতীয় গণমাধ্যম খবরটি নিশ্চিত করেছে।

জানা গেছে, মোহন বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না তিনি। এক পর্যায়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন এ অভিনেতা।

মোহন জুনেজা কন্নড় সিনেমার জনপ্রিয় একজন অভিনেতা। পার্শ্বচরিত্রে তিনি শতাধিক সিনেমায় কাজ করেছেন। তবে তিনি বেশি পরিচিতি পেয়েছেন ‘কেজিএফ’ সিনেমায় কাজ করে। এই সিনেমা যারা দেখেছেন, তারা প্রত্যেকেই মোহনের চরিত্রটি সম্পর্কে অবগত।

সিনেমায় নায়ক রকির সম্পর্কে তথ্য জানতে এক সাংবাদিক আসেন মোহনের কাছে। তিনিই রকির সম্পর্কে তথ্যগুলো দেন। মোহনের একটি সংলাপ রয়েছে, ‘গ্যাং নিয়ে আসলে তাকে গ্যাংস্টার বলে। কিন্তু ও একা আসে, ও হচ্ছে মনস্টার’। এটি বিপুল জনপ্রিয়তা পেয়েছিল।

এদিকে মোহন জুনেজার মৃত্যুতে ‘কেজিএফ’ সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান হোমবেল ফিল্মসের পক্ষ থেকে শোকপ্রকাশ করা হয়েছে। তাতে লেখা আছে, “কন্নড় বিখ্যাত কমেডিয়ান মোহন জুনজার আত্মার শান্তি কামনা করি। আমাদের ‘কেজিএফ’ ফিল্ম টিমের সঙ্গে তাদের অবিচ্ছেদ্য সম্পর্ক আমরা ভুলতে পারি না। অভিনেতা মোহন জুনেজার পরিবার, বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা। তিনি কন্নড় চলচ্চিত্র এবং আমাদের কেজিএফ পরিবারের অন্যতম পরিচিত মুখ ছিলেন।”