মুখে হাসি হাতে গালি! কারাগারে বসেই কি লিখেছেন এই বার্তা? কী বার্তা দিলেন পরীমনি?

প্রকাশঃ ২০২১-০৯-০১ - ১৮:১৩

ইউনিক প্রতিবেদক :

নায়িকা পরীমনির মুক্তির খবর পেয়ে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারের সামনে বুধবার সকাল থেকে ভিড় করেছিলেন ভক্তরা। অনেকেই হয়তো ভাবছিলেন হতাশ, মানসিকভাবে বিপর্যস্ত পরীমনির মলিন মুখ দেখবেন। কিন্তু পরীমনি ধরা দিলেন সবাইকে অবাক করে মুখ ভরা হাসি নিয়ে। হুড খোলা একটি গাড়িতে কাশিমপুর থেকে ঢাকায় ফিরলেন। মাথায় সাদা ওড়না বেঁধেছেন পাগড়ির মতো করে। চোখে সান গ্লাস। কারাগার থেকে মুক্তি পেয়ে উপস্থিত ভক্তদের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান চিত্র নায়িকা পরীমনি। ফোনে নিজের সেলফিও তোলেন পরীমনি।

তবে এসব ছাপিয়ে দৃষ্টি কেড়ে নিলো পরীমনির হাতে মেহেদিতে লেখা একটি ইংরেজি বাক্য। ‘ডোন্ট লাভ মি বিচ’; ‘আমাকে ভালোবেসো না…. ’। কারাগারে বসেই কি হাতে লিখেছেন ওই বার্তা? কার এবং কী উদ্দেশ্যে ওই বার্তা?

রহস্যময় সেই উত্তর জানা যায়নি। পরীমনি হয়তো নিজেই জানাবেন। কিংবা মুখে বলবেন না কোনো দিনই। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি তুমুল ঝড় তুলেছে। অনেকে দাবি করছেন, কাছের মানুষ হিসেবে পরিচিত, সহকর্মী ও সিনেমা সংশ্লিষ্ট সংগঠনগুলোর প্রতিই হয়তো এ বার্তা পরীমনির। যারা তার আটক হওয়ার পর আর খোঁজ রাখেননি, পরীমনির জন্য কথা বলেননি।

পরীমনির সৌন্দর্য আছে, আছে গ্ল্যামার, সোশ্যাল মিডিয়ায় আছে লাখ লাখ ভক্ত অনুরাগী। এশিয়ার সেরা প্রভাবশালী তারকা হয়ে দেশকে আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে দেয়ার গর্বও আছে পরীমনির। এই পরীর কিছু ত্রুটিও আছে।

সেই ত্রুটির দায় নিয়ে তিনি সম্প্রতি কারাভোগ করেছেন। ৪ আগস্ট মাদকসহ বনানীর নিজ বাড়ি থেকে আটক হন। ৫ আগস্ট গ্রেফতার দেখানো হয় তাকে। নানা ঘটনার পরিক্রমায় তিনি জামিনে মুক্ত হয়ে বাসায় ফিরলেন আজ (১ সেপ্টেম্বর) ২৮ দিন পর।

মুক্তি পেয়ে কারাগার থেকে বেরিয়ে একদিকে ভক্তদের ভালোবাসা গ্রহণ করে হাত নাড়ছেন হাসিমুখে। অন্যদিকে হাতে মেহেদির রঙে লেখা গালি দেয়া বার্তায় জানাচ্ছেন তাকে কেউ যেন ভালো না বাসে! কিন্তু কেন? কী অভিমানে? কার বা কাদের উদ্দেশ্যে এই বার্তা?

এ বার্তার সঠিক উত্তর কেবল পরীমনিই জানেন! অপেক্ষা করা যাক, সেই জবাব তিনি প্রকাশ করেন কি না। কারাভোগ করে জামিনে ফিরে আসা পরীমনির সবকিছু নিয়েই এখন সবার আগ্রহ। এ আগ্রহ কিছুটা ভালোবাসার, কিছুটা সমবেদনার, কিছুটা স্বভাবজাত রহস্যময় মানুষ পরীমনির জন্য।