মোংলায় ন্যায় বিচারের প্রত্যাশায় সংবাদ সম্মেলন ও মানববন্ধন

প্রকাশঃ ২০২৩-০৩-২৯ - ১৩:৩৭

মোংলা প্রতিনিধি : দুষ্টু চক্রের অপতৎপরতায় কস্টে অর্জিত সহায় সম্বল হারানোর পাশাপাশি প্রতিনিয়ত জীবন নাশের হুমকি ধামকিতে পরিবার নিয়ে দিশেহারা হয়ে ন্যায় বিচারের প্রত্যাশায় মঙ্গলবার দুপুরে মোংলা প্রেসক্লাবে মাকসুদা আক্তার নিশি ও মানবাধিকারকর্মী সুমি লীলার বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে ভুক্তভোগী একটি শিক্ষক পরিবার।

লিখিত বক্তব্যে ভুক্তভোগী ডাঃ কামাল হোসেন বলেন আমি পেশায় একজন কলেজ শিক্ষক এবং আমার স্ত্রীও শিক্ষিকা। আমি মোংলা সিগনাল টাওয়ার মসজিদের সামনে জনৈক ইউসুপ হাওলাদারের কাছ থেকে ১০ শতক জমি বাজার মূল্যে ক্রয়করে বসত ঘর তুলে বসবাস করি। কিছুদিন পর ইউছুপ আলী শারীরিক ভাবে অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য নগদ টাকার প্রয়োজন হলে তার নিজ নামীয় স্থাপনা সহ আরো দশ শতক জমি বিক্রির প্রস্তাব দিলে বাজার মূল্য যাছাই করে তিনি উক্ত জমি আমার নামে কবলা দলীল ও অর্থ বুজেনিয়ে স্থাপনা খালি করে দেবার জন্য এক সপ্তাহ সময় নেন। অতি সরল বিশ্বাসে থাকার পর বিষয়টি তার পুত্র হিমেল ও পুত্রবধু মাকসুদা আক্তার নিশিকে অবিহিত করলে তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে এবং আমার ঘর ভাংচুর সহ আমি এবং আমার সন্তানের উপর হামলা করে মারধর করে। লিখিত বক্তব্যে তিনি আরো বলেন শুধু হামলা মারধর লুটপাটে তারা ক্ষান্ত নয়, ইউছুপ পুত্র হিমেল ও তার স্ত্রী নিশি কথিত মানবাধিকার নেত্রী সুমি লীলার প্রত্যক্ষ মদদে আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করাসহ আমার কবলাকৃত সম্পত্বি আত্মসাৎ করতে নানা রকম চক্রান্তে লিপ্ত আছে। হিমেল একজন দুস্কৃতকরী চিহ্নত মাদকসেবী তার অত্যাচারের স্বীকার হয়ে বর্তমানে তার পিতা ইউছুপ হাওলাদার মোংলার বাইরে বসবাস করছেন। সে প্রতিনিয়ত আমাকে এবং আমার পরিবারকে অ কারনে গালমন্দ সহ ধারালো অস্ত্রনিয়ে ঘরের চারপাশে ঘোরাঘুরি করে।

ঘটনার সত্যতা উদঘটন ও ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন শেষে ভুক্তভোগীর পরিবারসহ স্থানীয় জনগণ প্রেসক্লাব রোডে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে মাকসুদা আক্তার নিশি ও সুমি লীলার বিরুদ্ধে।