মোটরসাইকেলে সুকৌশলে ইয়াবা পাচারকালে আটক ১

প্রকাশঃ ২০২০-১০-৩০ - ১৩:৪৮

চট্টগ্রাম ব্যুরো:  চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় ১৮,২০০ পিস ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহণে ব্যবহৃত ০১ টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) র‌্যাব-৭ সূত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মোটরসাইকেল যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা ক্রসিং এলাকার ওয়াই জংশন এর পাশে আব্দুল হামিদ মার্কেটে মের্সাস এনএস মটরস দোকানের সামনে একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এই ব্যাপারে, র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার

মাহমুদুল হাসান মামুন বলেন, তল্লাশি চলাকালে র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মোটরসাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটরসাইকেলটিকে থামানোর সংকেত দিলে মোটরসাইকেলটি র‌্যাবের চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি মো. ইকবাল হোসেন (২৫), পিতা- শফিউল আলম, সাং- গোপীনাথপুর, থানা- জুরালগঞ্জ, জেলা- চট্টগ্রামকে আটক করে।

জিজ্ঞাসাবাদে আসামির শনাক্তমতে উক্ত মোটরসাইকেলের তেলে ট্যাংকির উপর কভারের ভিতর সুকৌশলে লুকানো অবস্থায় ১৮,২০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামি’কে গ্রেফতার করা হয় এবং উক্ত মোটরসাইকেলটি (নম্বরবিহীন) জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরোও জানা যায়, সে দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৯১ লক্ষ টাকা এবং জব্দকৃত মোটরসাইকেলের আনুমানিক মূল্য ০৫ লক্ষ টাকা। আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।