মোরেলগঞ্জে একটি পরিবারের বাগান বাড়ি দখলের অভিযোগ

প্রকাশঃ ২০২৩-০৬-০৮ - ১৫:২১

মোরেলগঞ্জ প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে একটি হিন্দু পরিবারের ৩টি বাগান বাড়ির জমি জোরপূর্বক একের পর এক দখল করে নিয়েছে প্রভাবশালীরা। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার স্থানীয় সংসদ সদস্য, জেলা পুলিশ সুপারসহ বিবিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। এখন আতংকে দিন কাটছে ওই পরিবারটি।

সরেজমিনে গিয়ে জানাগেছে, উপজেলার হোগলাপাশা ইউনিয়নের হোগলাপাশা গ্রামের বুদ্ধেশ্বর রায়ের ছেলে সুভাষ চন্দ্র রায় ও তাপস চন্দ্র রায়ের পৈত্রিক সম্পত্তি এক একর ১৪ শতক বাগানবাড়ির মধ্যে থেকে ৫ শতক জমি জোরপূর্বক বেদখল করে নিয়েছে পার্শ্ববতী দাসখালী গ্রামের প্রতিপক্ষ মহাসিন সরদার ও সাইদুর রহমান সরদার গত ৬ জুন সকালে ৮/১০ জনের একটি দল নিয়ে প্রভাব খাটিয়ে ঘেরা বেড়া দিয়ে তারা জমি দখলে নেয়।
এর পূর্বে ২০ ফেব্রুয়ারি সুবাষ রায়ের আরও একটি বাগান বাড়ির ৫ শতক জমি মাটি কেটে দখল করে নিয়েছে একই গ্রামের মুনসুর আলী শেখের নেতৃত্বে কতিপয় লোকজন। এ ছাড়াও গত বছরে এ পরিবারটির আরও একটি বাগান বাড়ির ৩শতক জমি দখল করে নিয়েছে প্রভাবশালীরা।
ভুক্তভোগী সুভাষ রায় ও স্ত্রী ঝুমুর রানী বলেন, গেল ইউপি নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীর সমর্থন করায়। বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর চেয়ারম্যানের লোকজনের রোষানলে একের পর এক হয়রানি হচ্ছি। প্রভাবশালীরা পিতার শত বছরের ভোগদখলীয় ৩টি বাগান বাড়ির জমি দখল করে নিয়েও ক্ষ্যান্ত হয়নি। এখন গোটা পরিবারকে উচ্ছেদের জন্য মরিয়া হয়ে উঠেছে। কলেজ পড়ুয়া মেয়েকে জেলা শহরে রেখেছি এবং ছোট মেয়েকে স্কুলে পাঠিয়েও দুশ্চিন্তায় থাকতে হয়। প্রশাসনের কাছে একাধিকবার অভিযোগ দিয়েও সুরহা পায়নি। আদালতের ১৪৪ ধারাও তারা মানছে না। ভুক্তভোগী পরিবারটি প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।
এ সর্ম্পকে থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান বলেন, সুভাষ রায়ের অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। উভয় পক্ষকে শান্ত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কাগজপত্র নিয়ে বসার একটি দিন ধার্য করা হয়েছে। সাইদুর রহমান সরদারের ০১৭৫৯৫৬০০২১ নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।