যশোরে নকল মাখন কারখানা সিলগালা

প্রকাশঃ ২০১৮-০৩-০৯ - ১৩:১১

যশোর: যশেরে ভ্রাম্যামান আদালত অভিযান পরিচালনা করে একটি নকল মাখন কারখানা সিলগালা ও দুটি প্রতিষ্টানকে পয়ত্রিশ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট কাজী নাজিব হাসান ও নির্বাহী ম্যাজিস্টে কেএম আবু নওশাদ বৃহস্পতিবার দুপুরে শহরের বিকে রোডে এমএসটিপি বালিকা বিদ্যালয়ের পাশে উজ্জল ঘোষের বসত ঘরে ও শহরের নাজির শংকরপুর লাকি ফুড বেকারির কারখানায় এই জরিমানা করা হয়।
ভ্রাম্যামান আদালতের পেশকার জালাল উদ্দিন বলেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী নাজিব হাসানের নেতৃত্বে ভ্রাম্যামান আদালত বৃহস্পতিবার দুপুরে যশোর শহরের বিকে রোডে লিয়াকতের বাড়ির তৃতীয় তলায় উজ্জল ঘোষের বাড়িতে অভিযান চালায়। আদালতের উপস্থিতি টের পেয়ে উজ্জল ঘরে তালা মেয়ে পালিয়ে যায়। এসময় ওই বাড়ির মালিক লিয়াকত হোসেনকে ডেকে উজ্জ্বলের ঘরের তালা ভেঙ্গে ভিতরে ঢোকেন। এসময় ঘরে ঢুকে দেখা যায়-নকল মাখন তৈরির ম্যাসিন এবং ঘরে মধ্যে বিপুল পরিমান নকল মাখন মজুদ রয়েছে। এসময় ওই নকল মাখনের সেজার লিষ্ট করে ঘরে তালা মেরে শিলগালা করে দেন ভ্রাম্যমান আদালত।
পাশের বাড়িতে হরিদাশ বৈদ্য’র ছেলে গৌর দাশ বৈদ্য একই অপরাধ করায় আদালত তাকে ২০০৯ সালের জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। সেখানে পাওয়া নকল মাখন গুলি ধবংস করে দেন।