যশোরে প্রবীণ সাংবাদিক এম এ মান্নান মিয়া মারা গেছেন

প্রকাশঃ ২০২৩-০৩-৩০ - ১৩:১৪

যশোর অফিস : যশোরের প্রবীণ সাংবাদিক এম এ মান্নান মিয়া গত মঙ্গলবার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মঙ্গলবার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল যশোরে ভর্তির কিছু সময় পর আনুমানিক রাত পৌণে ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

সাংবাদিক এম এ মান্নান মিয়া ‘প্রেসক্লাব যশোর’ ও ‘যশোর সাংবাদিক ইউনিয়ন’ এর জ্যেষ্ঠ সদস্য ছিলেন। এম এ মান্নান মিয়ার মরদেহ বুধবার দুপুর ১২টায় প্রেসক্লাব যশোর প্রাঙ্গনে আনা হলে এক শোকাভিভূত পরিবেশ সৃষ্টি হয়। এসময় প্রেসক্লাব যশোর নেতৃবৃন্দ ছাড়াও সাংবাদিকদের বিভিন্ন সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, বীরমুক্তিযোদ্ধারা এম এ মান্নানের মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। বাদ জোহর পুলিশ লাইন জাম ই মসজিদে নামাজে জানাজা শেষে কারবালা কবরস্থানে দাফন করা হয় প্রবীণ এই সাংবাদিককে।

জানাজায় যশোরে সাংবাদিক, রাজনৈতিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এম এ মান্নান মিয়া ১৯৪২ সালের ১ ফেব্রুয়ারি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানার চণ্ডিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। রাষ্ট্র বিজ্ঞানে অনার্স সম্পন্ন এম এ মান্নান মিয়া কর্মজীবনের প্রথমে ১৯৬৫/৬৬ সালে শিক্ষকতা শুরু করেন। পরে ১৯৭২ থেকে ৭৯ সাল পর্যন্ত সরকারি চাকরি করেন। এরপর ১৯৮০ সালে ‘সাপ্তাহিক এখনই সময়’ পত্রিকায় যোগদানের মাধ্যম তিনি সাংবাদিকতায় আসেন। পর্যায়ক্রমে ১৯৮১ সালে খুলনার দৈনিক জন্মভূমি, ১৯৮২ সালে ঢাকার দৈনিক জনতা, ১৯৮৪ সালে ঢাকার ডেইলি মর্নিং সান, ১৯৯৩ সালে এনএনবি এবং ১৯৯৫ সাল থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত ডেইলি ইনডিপেন্ডেন্ট পত্রিকায় এবং নিউজ এজেন্সি ইউএনবিতে কর্মরত ছিলেন এম এ মান্নান মিয়া।