যশোরে ৬ দোকানিকে জরিমানা

প্রকাশঃ ২০২২-০৮-১৮ - ২২:৫৩

যশোর: ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর শহরের বিভিন্ন বাজারের মুরগি ও ডিমের দোকানে অভিযান চালিয়েছে। ক্রয় রশিদ দেখাতে ব্যর্থ ও বেশি দামে বিক্রি এবং মূল্যতালিক প্রদর্শন না করায় ৫ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন ভোক্তার সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।
ভোক্তার অভিযানিক দল শহরের জেল রোডের বিভিন্ন ডিমের আড়তে অভিযান চালায়। এ সময় বিসমিল্লাহ ডিম হাউজ ও ভাই ভাই এন্টারপ্রাইজের ডিমের ক্রয় রশিদ দেখাতে ব্যর্থ ও মূল্য তালিকা প্রদর্শন না করায় মামলা দিয়ে ১ হাজার টাকা করে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ভোক্তার অভিযানিক দল শহরের রেল বাজারে অভিযান চালায়। এসময় আব্দুল মান্নান ব্রয়লার হাউজ এবং আনিচ এন্টারপ্রাইজে অভিযান চালানো হয়। ব্রয়লার হাউজে মুরগীর ক্রয় তালিকা প্রদর্শণ না করায় মামলা দিয়ে ২ হাজার ও ডিমের ক্রয় রশিদ দেখাতে ব্যর্থ হওয়ায় আনিচ এন্টারপ্রাইজকে ৫শ’ টাকা জরিমানা করে আদায় করা হয়।
এরপর অভিযানিক দল শহরের বড় বাজারের যায়। বাজারের সাদ্দাম ব্রয়লার হাউজের অভিযান চালিয়ে কম দামে মুরগি কিনে বেশি দামে বিক্রি করায় মামলা দিয়ে ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।