রিফাত হত্যা: জড়িতদের বিরুদ্ধে যত অভিযোগ

প্রকাশঃ ২০১৯-০৬-২৭ - ১৯:১৩

ঢাকা অফিস : রিফাত শরীফ হত্যার প্রধান আসামি নয়নসহ সব আসামির বিরুদ্ধেই রয়েছে নানা অভিযোগ। ছিনতাই, অস্ত্রসহ বিভিন্ন মামলার আসামি তারা। এসব অভিযোগে গ্রেপ্তার হওয়ার রেকর্ডও আছে তাদের। অভিযোগ রয়েছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে নয়ন-রিফাতদের মদদ দেয়ার।

রিফাতকে সবচেয়ে বেশী আঘাত করে সাব্বির হোসেন। এলাকায় তার পরিচিতি নয়ন বন্ড নামে।

স্থানীয়রা জানান, নয়ন ও রিফাত ছিলেন বরগুনা জিলা স্কুলের সহপাঠী। হত্যার কারণ ব্যক্তিগত বিরোধ। তারা জানায়, নয়ন প্রায়ই রিফাতের স্ত্রীকে উত্ত্যক্ত করতো, রিক্সায় একা থাকলে জোর করে রিক্সায় উঠে যেত। এসবে বাধা দেয়ার ফলেই রিফাতের উপর আক্রমণ করেছে।

বরগুনাসহ বিভিন্ন থানায় বেশকটি মামলার আসামি নয়ন। সবশেষ ২০১৭ সালের ৫ই মার্চ মাদক, অস্ত্রসহ গ্রেপ্তার হয়। জেল থেকে সম্প্রতি জামিনে বের হয় নয়ন বন্ড।

নিহত রিফাতের বাবা জানান, এরা কুখ্যাত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। নয়ন বন্ড কয়েকদিন আগেও মাদকসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে। হামলার সময় রিফাত ফরাজী, রিশান ফরাজীসহ আরও দুই জন ছিল।

মামলার দ্বিতীয় আসামি রিফাত ফরাজি। মাদক ব্যবসা, ছিনতাইসহ নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগ আছে। স্থানীয়দের কাছে সে ছিল আতঙ্ক। একাধিকবার গ্রেপ্তার হওয়ার রেকর্ড আছে তারও।

মামলার তৃতীয় ও চতুর্থ আসামি রিশান ফরাজি ও চন্দন। নয়ন, রিশান, চন্দন ছাড়াও ঘটনার সময় সেখানে ছিলো আরো কয়েকজন। যারা সবাই নয়ন-রিফাত ফরাজীর সহযোগী।