রূপগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০

প্রকাশঃ ২০১৮-০১-১৪ - ২০:৩০

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ডিস ব্যবসার অধিপত্যকে কেন্দ্র করে কাজল গ্রুপের সঙ্গে কামাল গ্রুপের মাঝে সংঘর্ষ ও ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় কামাল গ্রুপের লোকজন দুইটি শিক্ষা প্রতিষ্ঠান, ১টি বসতঘর, ১টি গ্যারেজসহ ৪টি দোকানে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর করে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন অহত হয়েছে। এসময় হামলাকারীরা ৩ টি ককটেল বিস্ফোরণসহ কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে। এতে করে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। রোববার দুপুরে উপজেলার গোলাকান্দাইল ৫ নং ক্যানাল এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে গত শনিবার রাতে দু’পক্ষের মাঝে ধাওয়া পালটা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দু’পক্ষের ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে, মনির, রনি, বেলায়েত, তাইজুল, রাশিদা বেগম, মাসুম, বাবু, মাসুদ, হাবিবকে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গোলাকন্দাইল ৫নং ক্যানেল এলাকার কাজল ও বলাইখা এলাকার কামালের সঙ্গে দীর্ঘ দিন ডিস ব্যবসার আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছিল। শনিবার রাতে কাজল ও কামালের মাঝে ডিস ব্যবসার আধিপত্যকে কেন্দ্র করে তর্কবিতর্ক শুরু হয়। তর্কবিতর্কের এক পর্যায়ে কাজল ও তার লোকজন নিয়ে ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে কামাল ও তার লোকদের উপর হামলা চালিয়ে বেশ কয়েক জনকে আহত করে। এসময় কাজলের লোকজন একটি মোটর সাইকেল ভেঙ্গে ফেলে। পরে রাতে কামালের নেতৃত্বে আনিছ, মঞ্জু, শহিদুল, হাবিব, মাসুমসহ অজ্ঞাত ৪/৫ জন বিদেশী পিস্তল ও ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে কাজলের বাড়িতে হামলা চালিয়ে ৪ টি দোকান, ১টি গ্যারেজ, ১টি রিক্সার গ্যারেজ, বর্ণমালা বিদ্যা নিকেতন ও ইসলাম বাগ স্কুল এন্ড কলেজ নামে দুইটি শিক্ষা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করেন। এক পর্যায়ে কামাল ও তার লোকেরা কাজলের লোকজনকে পিটিয়ে আহত করেন। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণসহ কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে। রাতেই দুই পক্ষের মাঝে বেশ কয়েকবার ধাওয়া পালটা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।
এদিকে, রোববার দুপুরে কামাল গ্রুপের লোকজন ধারালো অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে কাজলের বাড়িতে ফের হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর শুরু করেন। এসময় হামলাকারীরা এলাকার কয়েকটি দোকান, বেবি ও ইজি বাইক ভাংচুর করেন। পরে হামলাকারীরা ৩টি ককটেল বিস্ফোরণসহ কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণ করে চলে যায়। এতে করে এলাকার মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।
এলাকাবাসী জানায়, কাজল ও কামাল দু’জনই গোলাকান্দাইল ৫ নং ক্যানাল এলাকায় মাদক ব্যবসা, ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি, সাধারণ মানুষের জমি জোর পূর্বক দখলসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত রয়েছে। এছাড়া যদি কেউ অন্য এলাকা থেকে এসে এ এলাকায় বাড়ি নির্মাণ করতে যায় তাহলে কাজল ও কামালকে চাঁদা দিতে হয়। তাদের দু’জনকে চাঁদা না দিয়ে সাধারণ মানুষ কোন ধরনের স্থাপনা নির্মাণ করতে পারে না। তাদের দুই গ্রুপের অতিষ্ঠ এলাকাবাসী।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যারা শিক্ষা প্রতিষ্ঠান ও বাড়ি হামলা ভাংচুর চালিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।