রেলের অতিরিক্ত মহাপরিচালক হলেন পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক শাহাদাত আলী

প্রকাশঃ ২০২০-১২-০৬ - ১৯:১৫

 চট্টগ্রাম ব্যুরো:রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক সরদার সাহাদাত আলীকে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালকের (এডিজি-অপারেশন) দায়িত্ব দিয়েছে সরকার। অন্যদিকে তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন মো. জাহাঙ্গীর হোসেন। এর আগে বাংলাদেশ রেলওয়ের খুলনা থেকে মোংলা পোর্ট পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পের পরিচালকের দায়িত্ব পালন করেন তিনি।

রবিবার (০৬ ডিসেম্বর) দুপুরে রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মো. আব্দুর রহিম স্বাক্ষরিত  প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এর আগে চলতি বছর জুন থেকে মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ অবসরে যাওয়ায় এ দায়িত্ব পালন করে আসছিলেন অতিরিক্ত মহাব্যবস্থাপক সরদার সাহাদাত আলী। মূলত গত ২৯ ডিসেম্বর রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি- অপারেশন) মিয়া জাহান অবসরে যাওয়ায় পদটিতে শূন্যতা সৃষ্টি হয়। তখন থেকেই গুঞ্জন ছড়ায় রেলওয়ের পূর্ব-পশ্চিমাঞ্চলসহ রেলওয়ের শীর্ষ পদগুলোতে আসতে পারে পরিবর্তন। রেল প্রশাসন সূত্র জানায়, রেলের শীর্ষ পদগুলোর শূন্যতা পূরণ করে ট্রেন পরিচালনা গতিশীল করতে এমন সিদ্ধান্ত।

এদিকে নতুন দায়িত্ব পাওয়ার বিষয়টি সরদার সাহাদাত আলী নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, নতুন করে দায়িত্ব বাড়লো। নিষ্ঠার সাথে আগে যেভাবে দায়িত্বগুলো পালন করেছি। ঠিক সেভাবেই নতুন দায়িত্ব পালন করবো। খুব শীঘ্রই নতুন কর্মস্থলে তিনি যোগদান করবেন বলে জানিয়েছেন।

সরদার সাহাদাত আলী এর আগে রেলের পূর্ব ও পশ্চিমাঞ্চলে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।  করোনা প্রকোপের সময় অতিরিক্ত মহাব্যবস্থাপকের দায়িত্ব নিয়ে যাত্রীদের সুরক্ষাবিধি, ট্রেন পরিচালনাসহ বিভিন্ন কারণে তিনি আলোচনায় আসেন। তাছাড়া পূর্বাঞ্চলের দুর্নীতি রোধেও তার নেওয়া বিভিন্ন পদক্ষেপ আলোচনায় এসেছে।