লকডাউনে কর্মহীন ও অসহায় পরিবারকে পর্যায়ক্রমে খাদ্য সহায়তা দেয়া হবে—খুলনা বিভাগীয় কমিশনার

প্রকাশঃ ২০২১-০৭-১০ - ২০:২৮

ফুলতলা (খুলনা) প্রতিনিধি // খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন বলেছেন, করোনাকালীন দুর্যোগে আমাদের জীবন ও জীবিকা হুমকি হয়ে দাড়িয়েছে। কর্তমানে কোভিড—১৯ এর সংক্রমন শহরের থেকে গ্রামে বেশী ছড়িয়ে পড়েছে। এ কঠিন অবস্থা থেকে উত্তরণ পেতে হলে সকলকে স্বাস্থবিধি ও লকডাউনের বিধি নিষেধ মেনে চলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক একজন মানুষও অভুক্ত থাকবে না। লকডাউনের সময় কর্মহীন, দুঃস্থ ও অসহায় পরিবারকে পর্যায়ক্রমে খাদ্য সহায়তা দেয়া হবে। এক্ষেত্রে জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি শনিবার বিকালে ফুলতলা উপজেলা প্রশাসন আয়োজিত করোনাকালীন লকডাউনে কর্মহীন, দুঃস্থ ও অসহায় পরিবারের সাহায্যার্থে ত্রান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদেকুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শেখ আকরাম হোসেন, সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওসি মাহাতাব উদ্দিন, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা শাহিন আলম, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আফরুজ্জামান, বীজ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, প্রেসক্লাব ফুলতলা সভাপতি তাপস কুমার বিশ্বাস, সিনিয়র সাংবাদিক শেখ মনিরুজ্জামান, সাংবাদিক মোঃ নেছার উদ্দিন প্রমুখ। এ সময় দামোদর ইউনিয়নের ২টি ওয়ার্ডের ১০০ পরিবারকে নগদ ৫শ’ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। পরে খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন ফুলতলার গাড়াখোলা মুক্তেশ্বরী এলাকায় মুজিবর্ষে ভূমিহীন—গৃহহীন পরিবারকে হস্তান্তরকৃত ঘরসমূহ পরিদর্শন ও তাদের সাথে মতবিনিময় করেন। পরিদর্শন শেষে ঘরের নির্মান কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।