লোহাগড়ায় গ্রাম পুলিশকে কুপিয়ে হত্যা

প্রকাশঃ ২০২৩-০৫-২৯ - ১৮:৩০

লোহাগড়া প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় দুর্বৃত্তের হামলায় বকুল শেখ (৪৮) নামে এক গ্রাম পুলিশ নিহত হয়েছেন। রোববার (২৮ মে) রাত ৮ টার দিকে উপজেলার দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি গ্রামের পূর্বপাড়ায় এ হত্যার ঘটনা ঘটে। সোমবার সকালে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরন করেছেন। নিহত গ্রাম পুলিশ কুমড়ি গ্রামের পূর্বপাড়ার মৃত বদির শেখের ছেলে। তিনি দিঘলিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে কর্মরত ছিলেন।
পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, নিহত গ্রাম পুলিশ বকুল শেখ কুমড়ি পূর্বপাড়ার মতিয়ারের চায়ের দোকান থেকে রাত ৮ টার দিকে বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে গোলাপ শেখের বাড়ির কাছে পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একদল দুর্বৃত্ত দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি ভাবে কুপিয়ে তাকে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে রাত ৯ টার দিকে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার সুব্রত কুন্ডু তাকে মৃত ঘোষণা করেন। নিহতের বড় ছেলে রমজান শেখ ও মেঝ ছেলে রাকিব শেখ কান্না জড়িত কন্ঠে বলেন, “এলাকার চিহ্নিত অপরাধীদের গ্রেফতারে তার পিতা পুলিশকে সহযোগিতা এবং জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে একই গ্রামের একদল দুর্বৃত্ত ক্ষিপ্ত ছিল। তার জের ধরে নৃশংসভাবে আমার পিতাকে কুপিয়ে হত্যা করেছে। আমরা এ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি চাই”। এদিকে ঘটনার দিন রাতেই নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা পুলিশ সুপার সাদিরা খাতুন, লোহাগড়া উপজেলা নির্বাহী আফিসার মো: আজগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: দোলন মিয়া, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন, লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মো: নাসির উদ্দিন,ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, “গ্রাম পুলিশ বকুল শেখ আমাদেরই পরিবারের একজন সদস্য ছিলেন। এই ন্যক্কারজনক হত্যাকান্ডে জড়িতদের আটক করতে প্রশাসন সচেষ্ট রয়েছে। সরকারের পক্ষ থেকে নিহতের পরিবারকে তাৎক্ষণিক ২৫ হাজার টাকা দাফন বাবদ প্রদান করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে সার্বিক সহযোগিতা করা হবে বলে তিনি নিহতের পরিবারকে আশ্বস্ত করেন”।
জেলা পুলিশ সুপার সাদিরা খাতুন বলেন, হত্যর ঘটনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যার সঙ্গে জড়িতদের আটক করার জন্য পুলিশের একাধিক টিম কাজ করছে। দ্রুত এ হত্যার রহস্য উদঘাটন করে হত্যাকারীদের আইনের আওতায় আনা হবে।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মো: নাসির উদ্দীন হত্যার বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের লাশ উদ্ধার করে সোমবার সকালে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।