শপথ নিতে চান বিএনপির আরো ৪ নেতা

প্রকাশঃ ২০১৯-০৪-২৫ - ১৮:০৪

ঢাকা অফিস : জাহিদুর রহমানের শপথ নেয়া তার ব্যক্তিগত সিদ্ধান্ত বলে উল্লেখ করে বিএনপির বাকী নির্বাচিতরা জানালেন, তারাও শপথ নিতে চান। অপেক্ষোয় আছেন দলীয় সিদ্ধান্তের। আর না হলে, ব্যক্তিগত সিদ্ধান্ত নেয়ার পথও খোলা আছে বলে মনে করেন তারা।

বৃহস্পতিবার হঠাৎ করেই শপথ নিলেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে বিএনপির হয়ে নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান।

তার শপথের পর ডিবিসি নিউজের সঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাদে শপথ নেয়ার অপেক্ষায় থাকা বিএনপির বাকী চার সংসদ সদস্যের এ নিয়ে কথা হয়। অভিন্ন সুরে চারজনই শেষ পর্যন্ত দলের ইতিবাচক নির্দেশের অপেক্ষার কথা জানান।

শপথ নেয়ার বিষয়ে বগুড়া-৪ আসনের বিএনপির নির্বাচিত প্রার্থী মোশাররফ হোসেন বলেন, ‘আমার নেতার কাছে আমি বিনিত অনুরোধ ও আবেদন জানাই আপনি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তই নিবেন। আপনার সিদ্ধান্তের জন্য এখনও অপেক্ষায় আছি।’

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপির নির্বাচিত প্রার্থী হারুনুর রশিদ বলেন, ‘আমি এখনও দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছি। আগে দল থেকে কি সিদ্ধান্ত দেয় সেটি দেখবো, তবে ব্যক্তিগত সিদ্ধান্তের বিষয়টি এখনই বলতে পারছি না।’

প্রশ্ন ছিল দল সিদ্ধান্ত না দিলে কি করবেন? উত্তরে এলাকার মানুষের চাপের কথা উল্লেখ করে জানান, ব্যক্তিগত সিদ্ধান্ত নেয়ার সুযোগ আছে।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের বিএনপির নির্বাচিত প্রার্থী অ্যাডভোকেট আব্দুস সাত্তার বলেন, ‘আসলেই এই মুহূর্তে আমরা দোটানায় আছি। কোনদিক চিন্তা করে সিদ্ধান্ত নিবো, বুঝতে পারছি না। শপথ নেয়ার জন্য আর চার পাঁচ দিন সময় আছে, দেখি দল কি সিদ্ধান্ত নেয়। আমাদের সামনে এখন দুইটি পথ আছে এক হচ্ছে দলের সিদ্ধান্ত, আরেকটি নিজের সিদ্ধান্ত।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের বিএনপির নির্বাচিত প্রার্থী আমিনুল ইসলাম বলেন, আমরা খুব চাপের মধ্যে আছি। তবে আমরা এখনো আশাবাদী আমরা সংসদে যাবো এবং দল তাই করবে।

জাহিদুর রহমানের মতো দলকে পাত্তা না দিয়ে ঝুঁকি নেয়ার কথাও বলেছেন তাদের কেউ কেউ।