‘শপথ নেয়ার বিষয়ে বিএনপি’র ওপর চাপ ছিল না’

প্রকাশঃ ২০১৯-০৪-২৬ - ১৭:১৩

ঢাকা অফিস : বিএনপি থেকে নির্বাচিত জনপ্রতিনিধির শপথ নেয়ার বিষয়ে সরকারের কোন চাপ ছিল না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘যারা শপথ নিয়েছেন স্বেচ্ছায় নিয়েছেন। তারা সংসদে গিয়ে তাদের কাথা বলবেন।‘ ব্রুনাই দারুস সালামে তিন দিনের রাষ্ট্রীয় সফর নিয়ে আজ শুক্রবার গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

‌এ সময় তিনি বলেন, বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছে ব্রুনাই। একই সঙ্গে সম্প্রতি ঘটে যাওয়া শ্রীলংকায় পৈশাচিক হামলার তীব্র নিন্দা জানান শেখ হাসিনা।

এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি নুসরাতকে আগ্নি সন্ত্রাসের শিকার হতে হলো। সন্ত্রাস ও জঙ্গিবাদের সম্ভবনা সকল সময়ই আছে। নিউজিল্যান্ডের মত দেশে জঙ্গি হামলা হয়েছে, যেখানে পুলিশ অস্ত্র ব্যবহার করে না বললেই চলে।

নুসরাত হত্যা ও বিচার প্রসঙ্গে বলেন, এ ধরনের ঘটনা কখনই মেনে নেয়া যায়না। নুসরাত হত্যাকান্ডে জড়িত সকলের বিচার হবে। দ্রুততম সময়ের মধ্যে বিচার হবে বলে উল্লেখ করেন তিনি।

জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে লড়াই করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সন্ত্রাসীর কোন দেশ, ধর্ম ও জাতি নেই।’

গত ২১শে এপ্রিল তিন দিনের সরকারি সফরে ব্রুনাইয়ের রাজধানী বন্দর সেরি বেগাওয়ানে যান প্রধানমন্ত্রী। সফরে তিনি ব্রুনেইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাসহ সুলতান ও রাজপরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন।

সফরে প্রধানমন্ত্রী বাংলাদেশ-ব্রুনেই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশ কিছু কর্মসূচিতে যোগ দেন। সফর শেষে গত মঙ্গলবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী।